করোনা মোকাবেলায় দেশের সব জেলা কার্যালয়কে ‘হেলথ সেন্টার’ ঘোষণা বিএনপির

আপডেট: জুলাই ৯, ২০২১
0

দেশব্যাপী করোনা নিয়ন্ত্রণে জনগণের পাশে থাকতে প্রতিটি জেলায় ‘করোনা নিয়ন্ত্রণ হেলথ সেন্টার’ করার উদ্যোগ নিয়েছে বিএনপি। বৃহস্পতিবার (৮ জুলাই) দুপুরে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলটির জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ কমিটির আহ্বায়ক ও স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু এ কথা জানান।

ইকবাল হাসান মাহমুদ টুক বলেন, ‘গত বছর দুই কোটি মানুষের কাছে আমরা সাহায্য পৌঁছে দিতে পেরেছিলাম। এবারও আগের মতোই ব্যবস্থা নিয়েছি। প্রতিটি জেলায় আমাদের দলের অফিসে হেলথ সেন্টার করার ব্যবস্থা করা হয়েছে। সেখানে অক্সিজেন, প্রয়োজনীয় ওষুধ, স্বাস্থ্য সামগ্রি থাকবে।’ ইকবাল জানান, অলিরেডি এই কাজ বেশ কয়েকটি জেলায় শুরু হয়ে গেছে। আগামী দুই সপ্তাহের মধ্যে প্রতিটি জেলা অফিসে এই হেলথ সেন্টার প্রতিষ্ঠা করা হবে।

করোনা নিয়ন্ত্রণে বিএনপি নানা পদক্ষেপ তুলে ধরে বিএনপির এই নেতা বলেন, গত বছর যখন করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করে তখন দলের পক্ষ থেকে আলাদা কমিটি করে আমরা মাঠে কাজ করেছে। তিনি বলেন, দলের পক্ষ থেকে প্রতিটি জেলায় ১টি করে ‘হেলথ সেন্টার’ স্থাপন করা হবে। কেন্দ্র থেকে সেখানে জরুরি ঔষুধ এবং খাদ্য সামগ্রী পাঠানো হবে। জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে এসব জিনিস নেতাকর্মীরা সুষম বণ্টনের মাধ্যমে বাড়ি বাড়ি পৌঁছে দেবেন।

এ সময় করোনা মোকাবেলায় বিএনপি জনগণের পাশে আছে এবং থাকবে বলেও জানান বিএনপির এই নেতা।