করোনা সুনামীর মধ্যেও ভারতে মোদীর দল সমাবেশ করছে — বার্তা সংস্থা সিএনএন

আপডেট: এপ্রিল ২৮, ২০২১
0

কোভিড -১৯ সংকট থাকা সত্ত্বেও ভারতের প্রধানমন্ত্রী মোদীর রাজনৈতিক দল এখনও সমাবেশ করে চলেছে । খবর বার্তা সয়স্থা সিএনএন ।
দেশটিতে করোনাভাইরাসের এক বিপর্যয়কর দ্বিতীয় তরঙ্গ সত্ত্বেও প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সদস্যরা পৌর নির্বাচনের আগে সমর্থন জোগানোর জন্য রাজনৈতিক সমাবেশ করছেন ।

দক্ষিণ তেলঙ্গানা রাজ্যের কয়েকটি অংশে পৌর নির্বাচনের জন্য প্রচারণা চলছে।
সোমবার বিজেপি তেলঙ্গানার অফিসিয়াল অ্যাকাউন্টে টুইট করা চিত্রগুলি দেখায় যে গ্রেটার ওয়ারাঙ্গল পৌর কর্পোরেশনে সমাবেশে জনসমাগমের ভিড় জমেছে, তাদের মধ্যে অনেকে মাস্কও পরে নি বা সামাজিক দূরত্ব নির্দেশিকা মেনে চলেন না।

গত ২৪ ঘন্টায় ভারতে ৩ লক্ষ ৫২ হাজার ৯৯১ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। – এটি বিশ্বব্যাপী সর্বাধিক একক-দিনের অঙ্কের আরেকটি রেকর্ড ভঙ্গ করেছে যা সোমবার ছিলো ৩ লক্ষ ২৩ হাজার১৪৪জন নতুন রোগীর ।

দলটির টুইটার অ্যাকাউন্ট পরে জনসভায় রাস্তায় জড়ো হওয়া বিশাল জনতার বিস্তৃত শট দেখিয়ে কিছু টুইট এবং ছবি তুলেছিল।
রাজ্য নির্বাচনের আগে মার্চ থেকে এপ্রিলের মধ্যে হাজার হাজার উপস্থিতি নিয়ে পূর্ব পশ্চিমবঙ্গ রাজ্যে বেশ কয়েকটি সমাবেশ করার জন্য মোদী এবং বিজেপি আগুনে পড়েছে।

বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন যে ভারতে কোভিড -১৯ মহামারীটি নিয়ন্ত্রণের বাইরে ছড়িয়ে পড়েছে ভ্যাকসিনের দুর্বল কভারেজ, জনসমাবেশ এবং ভাইরাসের আরও সংক্রামক রূপগুলির প্রসারকে “সঠিক ঝড়” আরো বাড়িয়ে দেয়।
সিএনএন-এর এক সমীক্ষায় দেখা গেছে, ভারতে মোট 17,3066,৩০৭ টি কোভিড -১৯ টি এবং ১৯ 197,৯৯৪ জন মারা গেছে

২২ এপ্রিল, ভারতের নির্বাচন কমিশন পশ্চিমবঙ্গ রাজ্য বিধানসভা নির্বাচনের বাকী পর্যায়ের জন্য বিধিনিষেধ জোরদার করেছে, রোড শো ও যানবাহন সমাবেশ নিষিদ্ধ করেছিল এবং রাজনৈতিক দল ও প্রার্থীরা জনস্বাস্থ্যকে উড়িয়ে দেওয়ার পরে ৫০০ জনেরও বেশি লোকের সাথে বিশাল জনসভা করেছে।

তবে পৌরসভা নির্বাচনগুলি রাজ্য কর্তৃপক্ষের অধীনে আসে এবং তেলঙ্গানা রাজ্য নির্বাচন কমিশন পরামর্শ দিয়েছে যে দলগুলি এবং প্রার্থীরা কোভিড -১৯ সম্পর্কিত রাজ্য নির্দেশিকাগুলি মেনে চলেন। তেলঙ্গানা মহামারী বিরোধী মহামারী ব্যবস্থা কার্যকর করেনি, রাতে কেবল কারফিউ করেছে।

রাজ্যের স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান অনুসারে, মঙ্গলবার তেলঙ্গানায় ১০,১২২ টি নতুন মামলা হয়েছে, যা রাজ্যে মোট মামলার সংখ্যা ৪১১,৯০৫ এ নিয়েছে।