কর্তৃপক্ষের কাছে ছুটি পান নি, কারখানার ফ্লোরেই মৃত্যু কোলে ঢলে পড়লেন শিমু

আপডেট: আগস্ট ২৪, ২০২২
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরে ছুটি না পেয়ে অসুস্থ্য শরীর নিয়ে কারখানায় কাজ করার সময় এক নারী পোশাক শ্রমিক মৃত্যুর কোলে ঢলে পড়েছেন। মঙ্গলবার দুপুরে সদর উপজেলার বাঘের বাজার এলাকার মন্ডল ইন্টিমেটস্ পোশাক কারখানায় এ ঘটনা ঘটে।

নিহত ওই শ্রমিকের নাম- শিমু (২৫)। তিনি শেরপুর জেলা সদর উপজেলার পাকুরিয়া চকপাড়া গ্রামের সুমনের স্ত্রী।

কারখানার শ্রমিকরা জানান, গাজীপুর সদর উপজেলার বাঘের বাজার এলাকার কাওসার মোল্লার বাড়িতে ভাড়া থেকে স্থানীয় মন্ডল ইন্টিমেটস্ লিমিটেড নামের পোশাক কারখানায় সুইং অপারেটর পদে চাকুরি করতেন শিমু। মঙ্গলবার দুপুরে খাবারের বিরতির পর বাসা থেকে দুইটার দিকে কারখানায় ফিরেন তিনি।

, <কারখানার সিঁড়ি বেয়ে ৫ম তলায় উঠার পর তিনি অসুস্থ্যতা বোধ করেন। এসময় শিমু কারখানার তার ফ্লোর ইনচার্জ ও সুপারভাইজারের কাছে ছুটি চান। কিন্তু তারা ছুটি না দিয়ে শিমুকে অসুস্থ্য শরীর নিয়ে কাজ করতে বলেন। ছুটি না পেয়ে অসুস্থ্য শরীর নিয়ে কাজ করার সময় শিমু হঠাৎ মেঝেতে ঢলে পড়েন এবং মারা যান। সহকর্মীরা তাকে স্থানীয় বাঘের বাজার এলাকার কাজী হসপিটাল কমপ্লেক্সে নিয়ে গেলে শিমুকে মৃত ঘোষণা করে কর্তব্যরত চিকিৎসক। এ ঘটনা পুলিশকে অবহিত না করে শিমুর লাশ ওই হাসপাতাল থেকে গোপনে তার গ্রামের বাড়ি পাঠিয়ে দেয় কারখানা কর্তৃপক্ষ। তাদের অবহেলার কারণে সুচিকিৎসা না পেয়ে তার মৃত্যু হয়েছে। ওই হাসপাতালের চিকিৎসক শফিকুল ইসলাম জানান, মন্ডল ইন্টিমেটস্ কারখানার শ্রমিক শিমুকে মৃত অবস্থায় এ হাসপাতালে আনা হয়েছিল। হাসপাতালের অ্যাম্বুলেন্সের মাধ্যমে তার লাশ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গ্রামের বাড়িতে পৌছে দেয়া হয়। এ ব্যাপারে কারখানার মানব সম্পদ বিভাগের ব্যবস্থাপক শামসুল হক পলাশ বলেন, সুইং অপারেটর শিমু অসুস্থ্য হয়ে ফ্লোরে পড়ে গেলে তাকে স্থানীয় কাজী হাসপাতালে নেয়া হয়। পরে সেখান থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।