কাঁচপুরে যুবলীগের ট্যাক্সি স্ট্যান্ড আ’লীগের দখলের চেষ্টায় ফাঁকা গুলি ও ককটেল বিষ্ফোরণ ঃ ৪ জনকে কুপিয়ে আহত

আপডেট: ডিসেম্বর ২২, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কাঁচপুরে মহাসড়ক অবরোধ করে দিনে-দুপুরে প্রকাশ্যে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে স্থানীয় আ’লীগের সন্ত্রাসীরা। এসময় অস্ত্রের মহড়া দিয়ে যুবলীগের দখলকৃত ট্যাক্সি স্ট্যান্ড দখলের চেষ্টা চালিয়েছে আ’লীগ নেতা উপজেলা ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবুর সন্ত্রাসীরা। এ সময় ৪ জনকে কুপিয়ে আহত করেন সন্ত্রাসীরা। এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় আ’লীগ ও যুবলীগ দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। গতকাল বুধবার দুপুরে এ ঘটনাটি ঘটে। এ সময় আওয়ামী সন্ত্রাসীরা প্রায় ৬টি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়। এ ঘটনায় থম থমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করছে।
স্থানীয়রা জানান, উপজেলা যুবলীগ যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম খান লিটন ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাসেল মাহমুদ আড়াই বছর ধরে কাঁচপুর ব্রিজের পাশে এই স্ট্যান্ডটি দখল করে ভাড়া দিয়ে রেখেছেন। আ’লীগ নেতা ও উপজেলা ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবুর নজর পড়ে সম্প্রতি এই স্ট্যান্ডে। এরপর বুধবার দুপুর সাড়ে ১২ টায় স্থানীয় আ’লীগ নেতা মনু মেম্বারের নেতৃত্বে তার ভাই মিজান, সহযোগী রেজাউল ওরফে রেজা, সুমন, বাপ্পী, নুরজ্জামান, জামান ও গুন্ডা মমিন ওরফে ওয়ার্কশপ মমিন (অস্ত্র মামলায় গ্রেপ্তার হয়েছিল) সহ ৩০ থেকে ৩৫ জনের সন্ত্রাসী দল আগ্নেয়াস্ত্র, ককটেল, রাম দাসহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে স্ট্যান্ড দখলের জন্য হামলা চালায়। এ সময় ৬টি ককটেল বিস্ফোরণ ঘটায় এবং সঙ্গে দুই রাউন্ড ফাঁকা গুলি করেন তারা। পরে লিটন খানের লোক মারুফ, ওয়াসিম, পলাশ, ইকবালকে কোপায়। তাদেরকে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
এ ঘটনায় যুবলীগ নেতা শফিকুল ইসলাম খান লিটন বলেন, আমরা নিরীহ মানুষ। ওরা প্রভাব দেখিয়ে জায়গা দখলের চেষ্টা করেছে। আমরা প্রশাসনের সহযোগিতা চেয়েছি। আশা করছি প্রশাসন কঠোর ব্যবস্থা নেবে। হামলাকারী আ’লীগ নেতা উপজেলা ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবুর সাথে য়োগাযোগ করলে ও তাকে পাওয়া যায়নি।
সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ হাফিজুল ইসলাম জানান, ককটেল বিস্ফোরণ কিংবা গুলির খবর আমার জানা নেই। সেখানে মারামারি ও গাড়ি ভাংচুর হয়েছে শুনেছি। এখনো থানায় কেউ কোনো অভিযোগ বা মামলা করেনি। অভিযোগ পেলেই ব্যবস্থা নেয়া হবে।
না’গঞ্জে নির্মাণাধীন ভবন থেকে
মাথায় শাবল পড়ে সাবেক
ফুটবলারের স্ত্রী নিহত
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ শহরে নির্মাণাধিন ১১ তলা বিশিষ্ট একটি বহুতল ভবনের উপর থেকে পড়া শাবলের আঘাতে জাহানারা বেগম (৫৩) নিহত হয়েছে। বুধবার (২২ ডিসেম্বর) সকাল সাড়ে ৯ টার দিকে শহরের মিশনপাড়া ৩৭ নম্বর নবাব সলিমুল্লাহ সড়কের মিশনপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত জাহানারা বেগম সাবেক ফুটবলার জাকির হোসেনের স্ত্রী এবং এক সময়ের জনপ্রিয় ফুটবলার সম্রাট হোসেন এমিলির ফুপাতো বোন। তিনি শহরের খানপুরের কাজীপাড়া এলাকার বাসিন্দা ।
এলাকাবাসী জানিয়েছে, জাহানারা বেগমের নাতি শহরের মাউন্ট রয়েল একাডেমিতে পড়ে। নাতিকে সেখানে পৌঁছে দিয়ে খানপুরে নিজ বাসায় ফেরার পথেই এ দুর্ঘটনা ঘটে। নিরাপত্তা বেষ্টনী না দিয়ে ভবনের নির্মাণ কাজ না করার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে দাবি স্থানীয়দের। দুর্ঘটনার পর দীর্ঘ সময় ওই নারী রাস্তায় পড়ে থাকলেও কেউ এগিয়ে আসেনি। পরে সকাল ১০ টার দিকে সদর মডেল থানায় খবর দেয়া হলে পুলিশ এসে ওই তাকে রক্তাক্ত উদ্ধার করে শহরের ভিক্টোরিয়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) মো. সুজন মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেন।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
তারিখ ঃ ২২-১২-২০২১