হেফাজতের কারাবন্দী আলেমদের মুক্তি ও নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার চান মহিবুল্লাহ বাবুনগরী

আপডেট: জুন ১৮, ২০২৩
0
file photo

কারাবন্দী নেতাকর্মীদের মুক্তি চাইলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা মহিবুল্লাহ বাবুনগরী ।
মহিবুল্লাহ বাবুনগরী বলেছেন , হেফাজতের অনেক আলেম-ওলামা বন্দী অবস্থায় কারাগারে দুর্বিষহ জীবনযাপন করছেন। তাদের পরিবার ও প্রতিষ্ঠানগুলো আজ ধ্বংসের মুখে। আলেম-ওলামাদের কেউ কেউ কারাগারে গুরুতর অসুস্থ অবস্থায় রয়েছেন। তাদের দ্রুত মুক্তি ও মামলা প্রত্যাহারের করতে হবে।

শনিবার বিকাল ৩টায় হেফাজত মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমানের নেতৃত্বে কারামুক্ত শীর্ষ ওলামায়ে কেরাম আমীরে হেফাজত আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীর সাক্ষাতে জামিয়া আজিজুল উলুম বাবুনগর, চট্টগ্রামে উপস্থিত হন।

এতে উপস্থিত ছিলেন, মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, মাওলানা মুহিউদ্দীন রাব্বানী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী, মাওলানা মুহাম্মাদ মীর ইদরীস, মুফতী কিফায়াতুল্লাহ আযহারী, মাওলানা আইয়ুব বাবুনগরী, মুফতী হারুন ইজহার প্রমুখ।

এ সময় আমীরে হেফাজত আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী হেফাজত নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, মুসলমানদের ঈমান আকীদা হেফাজত ও দেশের সার্বভৈামত্ব রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে নাস্তিক মুরতাদ ও খতমে নবুওয়ত অস্বীকারকারীদের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে। ন্যায় ও ইনসাফ প্রতিষ্ঠায় সকলকে সাহসী ভূমিকা পালন করতে হবে।

তিনি সরকারের প্রতি জোর দাবি জানিয়ে বলেন, মাওলানা মামুনুল হক, মুফতী মুনীর হুসাইন কাসেমী, মাওলানা রফিকুল ইসলাম মাদানী, মুফতী নূর হুসাইন নূরানীসহ নির্দোষ আলেমরা দীঘ দুই বছর যাবত জেলখানায় মানবেতর জীবন যাপন করছেন। শান্তিপ্রিয় আলেমদেরকে মিথ্যা মামলা দিয়ে নানামুখী হয়রানী করা হচ্ছে। অবিলম্বে কারাবন্দী সকল ওলামায়ে কেরামকে মুক্তি দিতে হবে।

এ সময় হেফাজতের কেন্দ্রীয় কমিটি সম্প্রসারণের ব্যাপারে আলোচনা হয়। তখন আমীরে হেফাজত আগামী ঈদুল আযহার পর রাজধানী ঢাকায় হেফাজতের কেন্দ্রীয় কমিটির বৈঠক ডাকার জন্য মহাসচিবকে আহবান জানান।

এছাড়া তিনি কারাবন্দীদের অবিলম্বে মুক্তি এবং হেফাজত নেতাকর্মীদের নামে দায়েরকৃত সব মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহারের ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

তিনি আরো বলেন, গত কয়েক বছর ধরে অসাধু চামড়া ব্যবসায়ীদের সিন্ডিকেটের কারণে কুরবানীদাতাগণ চামড়ার ন্যায্য দাম পায়নি। বঞ্চিত হয়েছে মূলত অসহায় দরিদ্র জনগোষ্ঠী। এবার কুরবানীর চামড়ার যথাযথ মূল্য নির্ধারণ করে গরীব মিসকীনদের ন্যায্য হক তারা যেন সঠিকভাবে পায়, সেই ব্যবস্থা গ্রহণের জন্য তিনি সরকারের প্রতি দাবি জানান।

পরিশেষে হেফাজতের সিনিয়র নায়েবে আমীর আল্লামা শাহ মুহাম্মাদ ইয়াহইয়া রহ. ও নায়েবে আমীর আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ী রহ. এর ইন্তেকালে বিশেষ দুআ ও মুনাজাত করা হয়।