কারামুক্ত হলেন ইসহাক সরকার

আপডেট: আগস্ট ১৬, ২০২১
0

দীর্ঘ ৩ বছর ২ মাস ২দিন কারাভোগের পর ৩১৩ মামলায় উচ্চ আদালত থেকে গত ১৯ জুলাই জামিন পেয়ে অবশেষে কারামুক্ত হলেন ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার।

২০১৮ সালের রমনা থানার সর্বশেষ মামলায় জামিন পেলে কাশিমপুর কারাগার-২ থেকে আজ রাত ৮.৪০ মিনিটে জামিনে মুক্ত হলে ছাত্রদল নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয়।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ জুলাই বনানী থেকে ইসহাক সরকারকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী।

এর আগে গত ১৫ আগস্ট রোববার জামিন দেয়া হলেও মুক্তি পাননি ইসহাক সরকার। এ নিয়ে বিএনপি মহাসচিব নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন। তিনি বলেছেন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার আদালত থেকে জামিন লাভ সত্বেও তাকে বিভিন্ন কায়দায় জেল থেকে মুক্তি বিলম্বিত করা হচ্ছে। এছাড়া ছাত্রদলের সহ-সভাপতি ও বিগত ডাকসু নির্বাচনে ছাত্রদল মনোনীত ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমানকে মিথ্যা মামলায় গ্রেফতার তরুণ নেতৃত্বকে ধ্বংস করার নিরবচ্ছিন্ন অংশ। এই ধরণের অমানবিক ও ন্যাক্কারজনক ঘটনা আবারও প্রমান করে-বর্তমান স্বৈরশাহী দেশে বিরোধীদলহীন নিষ্ঠুর একদলীয় রাষ্ট্র কায়েমে বদ্ধপরিকর।

মহামারী করোনা কালেও বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর নির্মম দমন-নিপীড়ণ চালিয়ে সরকারের ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ ঘটছে।