কালিয়াকৈরে ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় আওয়ামীলীগের ৮ নেতা বহিষ্কার

আপডেট: নভেম্বর ১৮, ২০২১
0

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরের কালিয়াকৈরে ইউনিয়ন পরিষদের নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় আওয়ামী লীগের ৮ নেতাকর্মীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে জরুরি বৈঠকে উপজেলা আওয়ামীলীগ এ বহিষ্কারের ঘোষণা দেয়। কালিয়াকৈর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুরাদ কবীর বিষয়টি নিশ্চিত করেছেন।

কালিয়াকৈর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুরাদ কবীর জানান, নির্বাচনী কমিশন ঘোষিত তফসীল অনুযায়ী কালিয়াকৈর উপজেলার বোয়ালী, আটাবহ, চাপাইর, সূত্রাপুর, ঢালজোড়া, ফুলবাড়ীয়া এবং মধ্যপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ২৮ নবেম্বর অনুষ্ঠিত হবে। কেন্দ্রের নির্দেশে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী ওই ৭ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী ঘোষণা করে কালিয়াকৈর উপজেলা আওয়ামীলীগ।

কিন্তু দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রত্যেক ইউনিয়নেই দলের নেতাকর্মীরা উপজেলা আওয়ামীলীগ মনোনীত দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে মনোনয়ন জমা দেন। এদের মধ্যে ৫টি ইউনিয়ন পরিষদের ৮জন প্রার্থী নিজেদের প্রার্থীতা প্রত্যাহার না করে প্রতীক নিয়ে আসন্ন্ নির্বাচনে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গঠনতন্ত্রের ৪৭ এর (১১) ধারা মোতাবেক ৮ নেতাকে বহিষ্কার করেছে কালিয়াকৈর উপজেলা আওয়ামীলীগ।

বহিষ্কৃত প্রার্থীরা হলেন, বোয়ালী ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন খান ও সদস্য বাবু চাঁন মোহন রায়, আটাবহ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল আলীম এবং সদস্য মুজিবুর রহমান ইয়াসিন, চাপাইর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য সাইফুজ্জামান সেতু, ঢালজোড়া ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য আখতারুজ্জামান ও ইছাম উদ্দিন এবং মধ্যপাড়া ইউনিয়নের ওয়ার্ড আওয়ামীলীগের সদস্য সিরাজুল ইসলাম।

###
মোঃ রেজউল বারী বাবুল
গাজীপুর।
১৮/১১/২০২১ ইং।