কালীগঞ্জের সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মান্নানের ইন্তেকাল

আপডেট: জুলাই ১৪, ২০২১
0

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ-
ঝিনাইদহ-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মান্নান মারা গেছেন (ইন্নালিল্লাহি..রজিউন)। মঙ্গলবার সকাল ৭ টায় কালীগঞ্জ শহরের আড়পাড়ার নিজ বাসায় তিনি মৃত্যুবরণ করেন। পারিবারিক সুত্রে বলা হয়েছে, তিনি দির্ঘদিন ধরে ডায়াবেটিস রোগে ভুগছিলেন। তার ডায়াবেটিস লেভেল জিরো পর্যায়ে চলে আসে।

ফলে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। মৃত্যুকালে স্ত্রী ও এক মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুর খবর পেয়ে ছুটে আসেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। সাবেক এই এমপির মৃত্যুতে কালীগঞ্জে শোকের ছায়া নেমে আসে। তথ্য নিয়ে জানা গেছে, আব্দুল মান্নান রাষ্ট্রপিত জিয়াউর রহমানের হাত ধরে বিএনপির রজনীতিতে আসেন। ১৯৭৭ সাল থেকে তিনবার তিনি শিবনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৮৮ সালে আব্দুল মান্নান জাতীয় পার্টিতে যোগদান করেন।

এরশাদ পতন আন্দোলন শুরু হলে ১৯৯০ সালে তিনি আবার বিএনপিতে ফিরে আসেন এবং বিএনপি মনোনীত কালীগঞ্জ পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৯৬ সালে আওয়ামীলীগে যোগদান করে সংসদ নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থী হন। ২০০৮ সালে সংসদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসাবে নির্বাচিত হন। আব্দুল মান্নান ২০০৪ সাল থেকে কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতির দ্বায়িত্ব পালন করে আসছেন। তার মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন।

মোঃ জাহিদুর রহমান তারিক,
ঝিনাইদহ সদর অফিস,