কাল জাসদের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জননেতা সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর ১১তম মৃত্যুবার্ষিকী

আপডেট: জুলাই ১৫, ২০২১
0

আগামীকাল ১৬ জুলাই ২০২১ জাসদের সাবেক সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা জননেতা সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর ১১ম মৃত্যুবার্ষিকী। প্রয়াত নেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির উদ্যোগে আগামীকাল ১৬ জুলাই শুক্রবার সকাল ১১ টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ শহীদ কর্নেল তাহের মিলনায়তনে প্রয়াত নেতার প্রতিকৃতিতে মাল্যদানের মাধ্যমে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি পালন করা হবে। করোনা মহামারি পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে কর্মসূচি সংক্ষিপ্ত আকারে পালন করা হচ্ছে।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি এক বিবৃতিতে দলের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত নেতা বীর মুক্তিযোদ্ধা জননেতা সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চু ছিলেন একজন মহান দেশপ্রেমিক ও প্রকৃত সমাজতান্ত্রিক নেতা। তিনি সমাজতন্ত্রকে শুধু মঞ্চের বক্তৃতার কথা হিসাবে না নিয়ে জীবনদর্শন হিসাবে গ্রহণ করেছিলেন। তার জীবনযাপন-সংস্কৃতিতে সমাজতান্ত্রিক ও অসাম্প্রদায়িক আদর্শ ও নৈতিকতা বহিঃপ্রকাশ ঘটিয়েছিলেন। তিনি ব্যক্তিগত সম্পদ ও সম্পত্তি অর্জণের কোনো চেষ্টা করেননি। তিনি অত্যন্ত সহজ সরল সাদামাটা জীবনযাপন করতেন। বাঙালি জাতীয়তাবাদী সংগ্রাম-স্বাধীনতা সংগ্রাম-মুক্তিযুদ্ধ-স্বাধীন দেশে প্রথম বিরোধী দল জাসদ গঠন-সমাজতান্ত্রিক বিপ্লবী আন্দোলন-গণতান্ত্রিক আন্দোলন-সাম্প্রদায়িকতা ও মৌলবাদ বিরোধী প্রগতিশীল আন্দোলন-যুদ্ধাপরাধীদের বিচার আন্দোলন-১৪ দল গঠনসহ জাতীয় রাজনীতিকে প্রগতিশীল ধারায় পরিচালিত করতে অগ্রণী ও সাহসী ভূমিকা রেখেছেন। সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর সংগ্রামী আদর্শবাদী জীবন জাসদের নেতা-কর্মীদের চলার পথে প্রেরণার উৎস।
এছাড়াও জাসদের সাবেক সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা জননেতা সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর ১১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা মহানগর পশ্চিম জাসদের উদ্যোগে আগামীকাল ১৬ জুলাই ২০২১, সকাল ১০ টায় মিরপুর রুহানী সুপার মার্কেট এর ২য় তলায় স্মরণ সভা অনুষ্ঠিত হবে।