কাশিমপুর মহিলা কারাগারে সাংবাদিক রোজিনা

আপডেট: মে ১৮, ২০২১
0

গাজীপুর প্রতিনিধিঃ সরকারি নথি চুরির চেষ্টা ও ছবি তোলার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতারকৃত প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে গাজীপুরে কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। মঙ্গলবার বিকেল ৩ টার দিকে একটি প্রিজন ভ্যানে করে রোজিনা ইসলামকে পুলিশ প্রহরায় গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়।

এরআগে ঢাকা মেট্রোপলিটন আদালতে পুলিশ হেফজতে জিজ্ঞাসাবাদের জন্য আবেদন জানালে আদালতের ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম ওই আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। আগামী ২০ মে তার জামিন শুনানির দিন ধার্য করা হয়েছে।

কাশিমপুর কারাগারের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, রোজিনা ইসলামকে বিকেল পৌনে তিনটার দিকে কাশিমপুর মহিলা কারাগারে আনা হয়েছে ।

এ সময় কাশিমপুর কেন্দ্রীয় কারা কমপ্লেক্সের প্রধান ফটকের সামনে অপেক্ষমান রোজিনা ইসলামের স্বামী মো. মনিরুল ইসলাম মিঠু সাংবাদিকদের জানান, রোজিনা ইসলামের শারিরীক অবস্থা ভালো না। তার চিকিৎসার ব্যবস্থা করা প্রয়োজন

উল্লেখ্য, সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন‌ সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। স্বাস্থ‌্য সচিবের পিএস সাইফুল ইসলামের রুমে ফাইল থেকে নথি সরানো এবং গুরুত্বপূর্ণ ফাইলের ছবি তোলার অভিযোগে তাকে ওই রুমে আটকে রাখা হয় এবং তার মোবাইল ফোন জব্দ করা হয়। একপর্যায়ে সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন এবং পুলিশে হেফাজতে নেওয়া হয়। পরে সরকারি নথি চুরির চেষ্টা ও ছবি তোলার অভিযোগে রাতে তার বিরুদ্ধে মামলা হয়।