কাশ্মিরে ভারতীয় বাহিনীর কর্নেল ও মেজর নিহত

আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২৩
0

ভারত-নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মিরে বন্দুকধারীদের সাথে গুলিবিনিময়ের সময় তিন সেনাকর্মকর্তা নিহত হয়েছে। এদের মধ্যে একজন কর্নেল এবং একজন মেজর রয়েছেন। এছাড়াও জম্মু ও কাশ্মির পুলিশের এক ডেপুটি সুপারিন্টেডেন্টও নিহত হয়েছেন। কাশ্মিরের অনন্তনাগের কোকেরনাগে এই ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার বিকেল থেকে সন্ত্রাসী দমনের এক অভিযানে অংশ নেন এই অফিসাররা। সেই অভিযান চলাকালীনই নিহত হন তারা।

জানা যায়, অনন্তনাগের গাদোলে এলাকায় মঙ্গলবার অভিযান শুরু হয়। তবে তা রাতে বন্ধ করা হয়। জানা গেছে, রাষ্ট্রীয় রাইফেলসের এক কমান্ডিং অফিসার ছিলেন অভিযানে। অভিযানে তিনি নিহত হন। এছাড়াও এক মেজর ও জম্মু ও কাশ্মিরের ডেপুটি সুপারিন্টেডেন্ট পর্যায়ের আরো দু’জন এই ঘটনায় নিহত হয়েছেন।

ভারতীয় সেনাবাহিনী সূত্রের খবর, কমান্ডিং অফিসার মনপ্রীত সিং, মেজর আশিস ধনচক, জম্মু ও কাশ্মির পুলিশের ডেপুটি সুপারিন্টেডেন্ট হিমায়ুন মুজামিল ভাট নিহত হয়েছেন। জানা গেছে, রাষ্ট্রীয় রাইফেলসের ১৯তম ব্যাটালিয়ানের কমান্ডিং অফিসার ছিলেন মনপ্রীত। মঙ্গলবার বিকেল থেকে শুরু হওয়া ওই অভিযান বুধবার সকাল থেকে ফের শুরু হয়। সেনাবাহিনীর অফিসাররা গোপন সূত্রে খবর পান যে স্থানীয় এক এলাকায় গা ঢাকা দিয়ে রয়েছে বন্দুকধারীরা। এদিকে, ওই সেনাবাহিনীর কর্নেল পদাধাকারী তার টিমকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছিলেন।

তখনই বন্দুকধারীরা তাকে লক্ষ্য করে গুলি চালায়। মুহূর্তে তিনি গুরুতর আহত হয়ে লুটিয়ে পড়েন। তাকে পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে, তিনি মৃত বলে ঘোষিত হন। একইভাবে বন্দুকধারীদের বুলেটে আহত হন সেনাবাহিনীর মেজর পদের অফিসার এবং জম্মু ও কাশ্মির পুলিশের ডেপুটি সুপারিন্টেডেন্ট।

ভূস্বর্গে এই গুলিবিনিময় ছিল রেজিসটেন্স ফোর্স নামের একটি সংগঠনকে ঘিরে।

সূত্র : হিন্দুস্তান টাইমস