কুড়িগ্রাম-১ জাকের পার্টির প্রার্থীর পথসভায় হামলার অভিযোগ

আপডেট: ডিসেম্বর ৩১, ২০২৩
0
file ph

কুড়িগ্রাম প্রতিনিধি:
সংসদীয় আসন কুড়িগ্রাম-১ এর নাগেশ্বরীতে জাকের পার্টির পথসভায় হামলার অভিযোগ পাওয়া গেছে। এবিষয়ে থানায় একটি সাধারন ডায়েরী করেছেন গোলাপ ফুল প্রতীকের প্রার্থী আব্দুল হাই মাষ্টার। ঘটনাটি ঘটেছে ৩০ ডিসেম্বর রাত ৮ টায় উপজেলার হাসনাবাদ ইউনিয়নের হাসনাবাদ আদর্শ জনতা বিদ্যাবিতান উচ্চ বিদ্যালয় মাঠে।

জাকের পার্টির প্রার্থী আব্দুল হাই মাষ্টার বলেন, শনিবার রাতে হাসনাবাদে তার নির্বাচনী পথসভা চলছিল। সেখানে আমি বক্তব্য দিচ্ছিলাম। হঠাৎই জাতীয় পার্টির কিছুসংখ্যক নেতাকর্মী মোটরসাইকেল নিয়ে সেখানে উপস্থিত হয়ে সভা বন্ধ করতে হুমকি দেয়। একপর্যায়ে তারা আমাদের নেতা-কর্মী ও সমর্থককের উপর চড়াও হয়। চেয়ার ছোড়াছুড়ি করতে থাকে। কোন কারণ ছাড়াই অতর্কিত হামলায় আমরা হতভম্ব হয়ে পড়ি। পরে স্থানীয়রা প্রতিরোধ করলে তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। পরে আমি জানতে পারি তারা আমার পথসভা বন্ধ করতে দুপুর থেকে পরিকল্পনা করে। তারা ভোটের পরিবেশ খারাপ করার পায়তারা করছে। যাতে আমার ভোটাররা ভয়ে ভোট দিতে ভোট কেন্দ্রে না যায়। এ বিষয়ে নাগেশ্বরী থানায় একটি সাধারণ ডাইরী করেছি। এছাড়া কুড়িগ্রাম জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তাকেও বিষয়টি অবহিত করেছি। 

জাতীয় পার্টি লাঙ্গল প্রতীকের প্রার্থী এ,কে,এম মোস্তাফিজুর রহমান বলেন, ঘটনার সময় আমি ভূরুঙ্গামারী উপজেলার বাবুরহাটে গণসংযোগে ছিলাম। কি ঘটেছে এখন পর্যন্ত আমি ভালোভাবে জানি না। বিষয়টি জেনে পরবর্তীতে আপনাদের জানাতে পারব।

নাগেশ্বরী থানা অফিসার ইনচার্জ (ওসি) রুপ কুমার সরকার জানান, জাকের পার্টির প্রার্থী আব্দুল হাই মাষ্টার রাতে একটি সাধারণ ডাইরী করেছেন। প্রয়োজন হলে আদালতের অনুমতি সাপেক্ষে বিষয়টি তদন্ত করা হবে। অপর দিকে নির্বাচনী পরিবেশ ঠিক রাখতে আমাদের আইনশৃংখলা বাহিনী মাঠে সার্বক্ষনিক কাজ করছে।

##