কুমিল্লা যুবদলের ইফতার মাহফিলে পুলিশের হামলা ,গ্রেফতার ১৫ : ‌`জনদুর্ভোগ সৃষ্টিকারী মিডনাইট সরকারের পতন অবশ্যম্ভাবী’

আপডেট: এপ্রিল ৫, ২০২৩
0

কুমিল্লা টাউন হলে আজ অনুষ্ঠিত জাতীয়তাবাদী যুবদল আয়োজিত বিভাগীয় ইফতার মাহফিলে আইন শৃঙ্খলা বাহিনী কর্তৃক আকস্মিক হামলা, নির্বিচারে লাঠিচার্জ এবং এ পর্যন্ত প্রাপ্ত তথ্যমতে ১৫ জনের অধিক নেতাকর্মীদেরকে গ্রেফতার করা হয়েছে। এখনও গ্রেফতার অভিযান চলছে। এই ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “ফ্যাসিবাদী আওয়ামী সরকারের নিষ্ঠুর আচরণ এখন এতটাই বেপরোয়া যে, ইফতার মাহফিলের মতো ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানকেও তারা সহ্য করতে পারছে না। আজ সরকারের আজ্ঞাবহ আইন শৃঙ্খলা বাহিনী কুমিল্লায় জাতীয়তাবাদী যুবদলের বিভাগীয় ইফতার মাহফিলে হামলা চালিয়ে তা আবারও প্রমাণ করলো। শুধু হামলাই নয়, ইফতার শেষে নেতাকর্মীরা অনুষ্ঠানস্থল থেকে বের হওয়া মাত্রই ব্যাপক লাঠিচার্জ ও তাদেরকে গ্রেফতার করে নৈরাজ্যকর ত্রাসের রাজত্ব কায়েম করে। কর্তৃত্ববাদী ফ্যাসিষ্ট সরকার রাষ্ট্র পরিচালনার সর্বক্ষেত্রে নিজেদের ব্যর্থতা আড়াল করতে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর দমণ-নিপীড়ণ চালিয়ে চলমান গণআন্দোলন ব্যর্থ করতে চায়। কিন্তু গণবিরোধী সরকারের ভয়াবহ দুঃশাসন প্রতিরোধে সারাদেশে গণআন্দোলন এখন বিস্তৃতি লাভ করেছে। বিরোধী নেতাকর্মীদের ওপর নানা কায়দায় জুলুম-নির্যাতন চালিয়ে দুর্নীতিবাজ অবৈধ সরকার কোনভাবেই নিজেদের রক্ষা করতে পারবে না। জনরোষে ও গণআন্দোলনে জনদুর্ভোগ সৃষ্টিকারী মিডনাইট নির্বাচনের সরকারের পতন অবশ্যম্ভাবী।

আমি কুমিল্লায় আজকের ইফতার মাহফিলে আইন শৃঙ্খলা বাহিনীর বর্বরোচিত হামলা ও নেতাকর্মীদেরকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারী অভিযান বন্ধের জোর আহবান জানাচ্ছি।”