কুড়িগ্রামের উলিপুরে ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে প্রিজাইডিং অফিসারের ওপর হামলা, পুলিশের রাবার বুলেটে আহত ৬

আপডেট: ডিসেম্বর ২৭, ২০২১
0

কুড়িগ্রাম প্রতিনিধি:
চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে কুড়িগ্রামের উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউনিয়নের নামাজের চর সরকারি প্রাথমিক বিদ‌্যালয় ভোট কেন্দ্রে ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে দুই মেম্বার প্রার্থীর সমর্থকরা প্রিজাইডিং অফিসারের ওপর হামলার হয়েছে।এতে ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার রতন কুমার পালের মাথা ফেটে তিনি গুরুতর আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ হামলাকারীদের ছত্রভঙ্গ করতে রাবার বুলেট ছোড়ে। এতে অন্তত ছয় জন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। রবিবার (২৬ ডিসেম্বর) রাতে এ ঘটনা ঘটে।
অতিরিক্ত পুলিশ সুপার (উলিপুর সার্কেল) মাহমুদ হাসান ও জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব এবং রিটার্নিং কর্মকর্তা তারিকুল ইসলামের সাথে কথা বলে এসব তথ‌্য জানা গেছে।
আহত প্রিজাইডিং অফিসার রতন কুমার পালকে উদ্ধার করে উলিপুর স্বাস্থ‌্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তিনি উপজেলার ধামশ্রেণি উচ্চ বিদ‌্যালয়ের প্রধান শিক্ষক বলে জানা গেছে।
এদিকে পুলিশের রাবার বুলেটে আহত ছয়জন রৌমারী স্বাস্থ‌্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে তিনজনের শরীরের বিভিন্ন স্থানের পাশাপাশি চোখেও গুলি লেগেছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। আহতরা হলেন, আমজাদ আলী (৫৫), দুলু মিয়া (৪৫), মেহের আলী (৫০), মশিউর (৩২), আজিজুল হক (৬০) এবং শিপন (২২)।
হাসপাতালে ভর্তি হওয়া আহতরা জান‌ান, নামাজের চর সরকারি প্রাথমিক বিদ‌্যালয় ভোট কেন্দ্রে ফলাফল ঘোষণার পর সদস‌্য পদে পরাজিত দুই সদস‌্য প্রার্থী তালা প্রতীকের আব্দুর রশীদ এবং ফুটবল প্রতীকের হুমায়ুন কবির শুকুরের সমর্থকরা একজোট হয়ে প্রিজাইডিং কর্মকর্তার ওপর হামলা চালায়। এতে তাঁর মাথা ফেটে যায়।
রৌমারী স্বাস্থ‌্য কমপ্লেক্সের উপসহকারী মেডিকেল কর্মকর্তা ডা. আব্দুর রাজ্জাক জানান, রাবার বুলেটের আঘাতে আহত ছয় ব‌্যাক্তি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এরা সকলে গুলিবিদ্ধ। এদের মধ্যে পাঁচ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে উন্নত চিকিৎসার জন‌্য রেফার্ড করা হয়েছে।
রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তারিকুল ইসলাম জানান, আহত প্রিজাইডিং অফিসারকে উদ্ধার করে চিকিৎসা দেওয়া হয়েছে। প্রত‌্যন্ত চরাঞ্চল হওয়ায় হামলার বিষয়ে এখনও বিস্তারিত জানা যায়নি। বিস্তারিত জেনে আইনগত ব‌্যবস্থা নেওয়া হবে।
####