কুড়িগ্রামে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর

আপডেট: জুলাই ২৪, ২০২২
0

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি
কুড়িগ্রাম পৌর এলাকার তিনটি ব‍্যাবসায়ী প্রতিষ্ঠানকে ময়দার বস্তার গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না দেয়া এবং সারের মুল্য তালিকা প্রদর্শন না করায় বাজার তদারকি অভিযানে বিশ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। রোববার (২৪ জুলাই) দুপুরে কুড়িগ্রাম পৌর এলাকার কয়েকটি স্থানে বাজার তদারকি অভিযানে এসব ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রোববার দুপুরে কুড়িগ্রাম পৌর এলাকার কয়েকটি স্থানে বাজার তদারকি অভিযান পরিচালিত হয়। এসময় ময়দার বস্তার গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না দেওয়ার অপরাধে পৌর এলাকার পুরাতন থানা পাড়ায় অবস্থিত সুফিয়া অটো ফ্লাওয়ার মিলসকে ১০ হাজার টাকা, সারের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে সাদ্দির মোড়ে অবস্থিত আহমদ ব্রাদার্স ও একই অপরাধে পুরাতন স্টেশন পাড়ায় অবস্থিত সাহা এন্ড কোংকে যথাক্রমে ৫ হাজার টাকা করে সহ তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় মোট ২০ হাজার টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান।

এছাড়াও সয়াবিন তেলের মূল্য পরিস্থিতি এবং চার্জার ফ্যান, চার্জার লাইট প্রভৃতির মূল্য তদারকি করা হয়।
অভিযানে সহযোগিতা করেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা দীপু রায়, কৃষি বিপণন অধিদপ্তরের প্রতিনিধি মোঃ নাসির উদ্দীনসহ সদর থানা পুলিশের একটি দল।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, ‘ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।’
####