কুড়িগ্রামে বড়শিতে ধরা পড়লো ১৮ কেজি ওজনের মাছ বিক্রি হল ১৮ হাজার টাকায়

আপডেট: আগস্ট ৪, ২০২১
0

কুড়িগ্রাম প্রতিনিধি :
কুড়িগ্রামর ধরলা নদীতে মামুনুর রশীদ নামে এক যুবকের বড়শিতে ধরা পড়েছে ১৮ কেজি ওজনের এক বিশাল আকৃতির কাতল মাছ। বুধবার (৪ আগস্ট) সকালে সদর উপজেলার কদম তোলা এলাকায় ধরলা নদীতে স্থানীয় ওই যুবকের বড়শিতে মাছটি ধরা পরে।এ নিয়ে এলাকায় কৌতূহল সৃষ্টি হয়েছে।মাছটি দেখতে উৎসুক জনতা ভীর করছে ওই বাড়িতে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার পাঁচগাছী ইউনিয়নের কদম তোলা এলাকার মামুনুর রশীদ, মাসুদ রানা ও আতিকুর শখের বসে ধরলা নদীতে বড়শি দিয়ে মাছ ধরতে যান। দীর্ঘক্ষণ অপেক্ষার পর মামুনুর রশীদের বড়শিতে একটি বিশাল আকৃতির একটি কাতল মাছ ধরা পড়ে। কিন্তুু তারা মাছটি তুলতে পারছিলনা। প্রায় ৩-৪ ঘন চেষ্টার পর মাছটি শুকনো স্থানে তুলতে সক্ষম হন।যার ওজন ১৮ কেজি। বিশাল আকৃতির ওই কাতল মাছটি স্থানীয়রা ১ হাজার টাকা কেজি ধরে কিনে ভাগ করে নেন। এতে ১৮ হাজার টাকায় মাছটি বিক্রি হয়।
মামুনুর রশীদ বলেন, আমরা প্রতি বছরই কয়েকজন যুবক মিলে ধরলা নদীতে বড়শি দিয়ে নদীতে মাছ ধরি। তবে এই প্রথম এতো বড় মাছ আমার বড়শিতে ধরা পড়লো। মাছটি নদী থেকে তুলে আনার পর পরই মাছটি দেখতে উৎসুক জনতা ভীড় করছিল। পরে এলাকার কিছু মানুষ মাছটি ১ হাজার টাকা কেজি ধরে কিনে নিয়ে ভাগাভাগি করে নিয়েছে।

কুড়িগ্রামের মৎস্য কর্মকর্তা কালি পদ রায় বলেন, ধরলা নদীতে এতো বড় মাছ আগে ধরা পরেছে কিনা আমার জানা নেই। তিস্তা ও ব্রহ্মপুত্র নদে এর চেয়েও বড় মাছ ধরা পড়েছে। তবে ধরলা নদীতে এত বড় মাছ ধরা পড়েছে এটি একটি বিরল ঘটনা ও খুশির সংবাদ।
####
আমিনুর রহমান রহমান বাবু