কৃষকদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে তারেক রহমান-মীর্জা ফখরুলের শুভেচ্ছা বার্তা

আপডেট: ডিসেম্বর ১১, ২০২১
0

কৃষকদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এর শুভেচ্ছা বাণী দিয়েছেন।

“জাতীয়তাবাদী কৃষকদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে আমি সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদের জানাচ্ছি প্রাণঢালা শুভেচ্ছা। গৌরবময় এই সংগঠনটি মহান স্বাধীনতার ঘোষক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম, ১৯৮০ সালের ১১ ডিসেম্বর সাবেক রাষ্ট্রপতি বিচারপতি আব্দুস সাত্তারকে আহবায়ক করে গঠন করেন।

একজন যুগশ্রষ্টা নেতা হিসেবে শহীদ জিয়াউর রহমান দেশের অর্থনীতির চালিকাশক্তি কৃষকসমাজকে সুসংগঠিত করার লক্ষ্যে জাতীয়তাবাদী কৃষকদল গঠন করেন। কৃষক ও কৃষির সমৃদ্ধির জন্য শহীদ জিয়ার কর্মসূচি বাস্তবায়নে জাতীয়তাবাদী কৃষকদল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এই উদ্দেশ্যে জাতীয়তাবাদী কৃষকদল গঠন করা হয়েছিল।

পশ্চাৎপদ কৃষিকে আধুনিকায়নের জন্য শহীদ জিয়া বহু যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেন। তিনি খাল খনন কর্মসূচি শুরু করে দেশকে খাদ্যে স্বয়ংসম্পন্ন করেছিলেন। এই কারণেই বাংলাদেশ তলাবিহীন ঝুড়ির অপবাদ থেকে মুক্ত হতে পেরেছিল। তিনি কৃষকদের সাথে কথা বলেছেন, তাদের সমস্যার কথা শুনে তাৎক্ষণিক সমাধান দিয়েছেন। সাধারণ কৃষকদের ন্যায্য দাবি ও অধিকার সংরক্ষণের জন্য একটি দায়িত্বশীল সংগঠন গড়ে তোলার প্রয়োজনীয়তা অনুভব করেছিলেন শহীদ জিয়া। এই লক্ষ্যকে সামনে রেখেই তিনি জাতীয়তাবাদী কৃষকদল গঠন করেছিলেন।
বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদল শহীদ জিয়াউর রহমানের প্রদর্শিত পথ ধরে এগিয়ে যাবে বলে আমি দৃঢ় আশাবাদী। আজকে কৃষকদলের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে আমি কৃষকদলের সকল পর্যায়ের নেতাকর্মীদের মঙ্গল কামনা করি। আল্লাহ হাফেজ।”

জাতীয়তাবাদী কৃষকদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর প্রাণঢালা শুভেচ্ছা । জাতীয়তাবাদী কৃষকদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে আমি সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। সমস্যা জর্জরিত বাংলাদেশের কৃষককুলকে সঠিক নির্দেশনা দিয়ে তাদের সার্বিক মানোন্নয়নের লক্ষ্যে ১৯৮০ সালের ১১ ডিসেম্বর স্বাধীনতার ঘোষক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম সাবেক রাষ্ট্রপতি বিচারপতি আব্দুস সাত্তারকে আহবায়ক করে জাতীয়তাবাদী কৃষকদল প্রতিষ্ঠা করেছিলেন।

জাতীয়তাবাদী শক্তিকে দৃঢ় ও মজবুত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করতে জাতীয়তাবাদী দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনকে শক্তিশালী করার কোন বিকল্প নেই। সুতরাং দেশের বিদ্যমান নৈরাজ্যকর পরিস্থিতিতে জাতীয়তাবাদী কৃষকদলের ভূমিকা নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ।

গণতান্ত্রিক আন্দোলনে আপোষহীন নেত্রী বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘ কারাবাসের ফলে এখন গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাঁর নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে সোচ্চার এদেশের জাতীয়তাবাদী জনগোষ্ঠী। জাতীয়তাবাদী কৃষকদল এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে।

আমি বিশ্বাস করি-জাতীয়তাবাদী কৃষকদল কৃষকদের স্বার্থে নিরলসভাবে কাজ করে যাবে। জাতীয়তাবাদী কৃষকদল শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের নিজ হাতে গড়া সংগঠন। এখন দেশনায়ক তারেক রহমানের পৃষ্ঠপোষকতায় জাতীয়তাবাদী কৃষকদল শক্তিশালী ও সুসংগঠিত হয়ে উঠেছে। আমি এই সংগঠনের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করি।
জাতীয়তাবাদী কৃষকদলের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে আমি সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদের অব্যাহত সুখ, শান্তি, দীর্ঘায়ু ও সর্বাঙ্গীন মঙ্গল কামনা করছি। আল্লাহ হাফেজ।”