কোন ষড়যন্ত্র ও অপশক্তির কাছে শেখ হাসিনা মাথা নত করতে পারেন না -নৌপরিবহন প্রতিমন্ত্রী

আপডেট: আগস্ট ২৬, ২০২৩
0


বিরল (দিনাজপুর) ২৬ আগস্ট ২০২৩;

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, ‘বঙ্গবন্ধু’, যার জন্ম না হলে বাংলাদেশ নামে একটি রাষ্ট্র হতো না, বাংলাদেশী বলে পরিচিতি দিতে পারতাম না‌; সেই বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে নৃশংসভাবে হত্যা করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনে কেউ নেই। সবাইকে হারিয়েছেন ।

একমাত্র বোনকে নিয়ে তিনি বেঁচে আছেন। এত দুঃখ কষ্ট নিয়েও বাংলার মানুষের ভাগ্য উন্নয়নের জন্য তিনি কাজ করে যাচ্ছেন। বুকে পাথর চেপে ধরে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছেন। মুক্তিযোদ্ধাদের স্বপ্ন যেন ব্যর্থ হয়ে না যায়; ৩০ লাখ শহীদের স্বপ্ন যেন ব্যর্থ হয়ে না যায়; মা-বোনদের আত্মত্যাগ যেন ব্যর্থ হয়ে না যায়- সেজন্য তিনি নিজেকে উজাড় করে দিয়েছেন। উৎসর্গ করে দিয়েছেন। তিনি তাঁর বাবা-মা, ভাইদের মতো, পরিবারের অন্যদের মতো জীবন দিতে প্রস্তুত আছেন। কোন ষড়যন্ত্র, কোনো অপশক্তির কাছে শেখ হাসিনা মাথা নত করতে পারেন না। কারণ তিনি বাংলার মানুষের কাছে দায়বদ্ধ। বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার দেশরত্ন শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ করেছেন। তাঁর নেতৃত্বে স্মার্ট ও উন্নত বাংলাদেশ বানাবো। সমগ্র বিশ্ব তাকিয়ে রবে; বঙ্গবন্ধুর বাংলাদেশ শুধু সোনার বাংলা নয় ; উন্নত ও স্মার্ট বাংলাদেশ হয়েছে। সেটি বাস্তবায়ন করে বঙ্গবন্ধুর রক্তের প্রতি শ্রদ্ধা জানাবো, ১৫ই আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধা জানাব।
প্রতিমন্ত্রী আজ দিনাজপুরের বিরল উপজেলা মুক্তমঞ্চে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ, বিরল উপজেলা শাখা আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
বিরল মহিলা আওয়ামী লীগের সভাপতি
ওয়াহিদা খাতুনের সভাপতিতত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন
বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শবনম জাহান শিলা এমপি, সহ-সভাপতি শিরিন নাইস পুনম,
রংপুর অঞ্চল মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানা রাজিয়া পান্না ও দিনাজপুর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুন নাহার লাবুন।