কোস্ট গার্ডের অভিযানে মেহেন্দিগঞ্জে পরিত্যাক্ত অবস্থায় দেশীয় পিস্তল উদ্ধার

আপডেট: সেপ্টেম্বর ২, ২০২১
0

টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে অভিনব কায়দায় জুতার তলায় লুকানো অবস্থায় ইয়াবাসহ আটক ১ এবং বরিশালের মেহেন্দিগঞ্জে পরিত্যাক্ত অবস্থায় দেশীয় পিস্তল উদ্ধার করা হয়েছে।

আজ ২ সেপ্টেম্বর দুপুরে বিসিজি স্টেশন টেকনাফ কর্তৃক টেকনাফ থানাধীন বড়ইতলী এলাকায় অভিযান পরিচালনা করে অভিনব কায়দায় জুতার তলায় লুকানো অবস্থায় ১ হাজার ২৩০ পিস ইয়াবাসহ এক পাচারকারীকে আটক করা হয়। অভিযান চলাকালীন সময় সন্দেহজনক একটি সিএনজি তল্লাশী করা হয়। এ সময় সিএনজিতে থাকা যাত্রী মোঃ ছাদেক (১৯) এর জুতার তলায় অভিনব কায়দায় লুকানো অবস্থায় ১,২৩০ পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। আটককৃত ইয়াবা পাচারকারী টেকনাফের বড়ইতলী এলাকার বাসিন্দা এবং মোঃ ইসমাইল এর ছেলে। জব্দকৃত ইয়াবা এবং ইয়াবা পাচারকারীকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

অপরদিকে, অদ্য ০২ সেপ্টেম্বর ২০২১ তারিখ ভোরে কোস্ট গার্ড বেইস ভোলা কর্তৃক বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলাধীন ০৯ নং ওয়ার্ড বাহাদুরপুর ইউনিয়নের রুকুন্দি গ্রামের গনেশপুরা নদী সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে পরিত্যাক্ত অবস্থায় দেশীয় পিস্তল উদ্ধার করা হয়। এ সময় উক্ত এলাকার একটি টং ঘরে তল্লাশী চালিয়ে পরিত্যাক্ত অবস্থায় দেশীয় পিস্তলটি উদ্ধার করা হয় এবং কোন ডাকাত সদস্যের উপস্থিতি না পাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। পরবর্তীতে উদ্ধারকৃত দেশীয় পিস্তল মেহেন্দিগঞ্জ থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন। বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, জনপিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা ও ডাকাতি দমনে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহৃত আছে এবং ভবিষ্যতেও থাকাবে।