ক্ষমতায় থাকার জন্য দেশে দেশে ধরনা দিচ্ছে আ’লীগ : খসরু

আপডেট: এপ্রিল ২৭, ২০২৩
0

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে ক্ষমতায় থাকার জন্য দেশে দেশে ধরনা দিচ্ছে।তিনি বলেন, বাংলাদেশের মানুষের বিরুদ্ধে অবস্থান নিয়ে যতই দেশে দেশে ঘুরে বেড়ান, যতই ধরনা দেন কোনো লাভ হবে না, পরাজিত হতে হবে।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬১তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে শেরেবাংলা জাতীয় যুব স্মৃতি ফাউন্ডেশন।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে আমীর খসরু বলেন, যে দলটি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে, রাজনীতিকভাবে পরাজিত হয়ে গেছে। জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে রাজনৈতিকভাবে পরাজিত হয়ে তারা আজকে বিদেশীদের কাছে ধরনা দিচ্ছে। জনগণকে নিয়ে যে রাজনীতি হতে পারে সেটা তারা বিশ্বাস করে না।

তিনি বলেন, ভাষা আন্দোলনে বাংলাদেশের মানুষ জয়ী হয়েছে, মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের মানুষ জয়ী হয়েছে, স্বৈরাচার সরকারকে বিদায় করার সময় বাংলাদেশের মানুষ জয়ী হয়েছে। বাংলাদেশের মানুষ যখন সিদ্ধান্ত নেয়, রাজনৈতিকভাবে অবস্থান নেয় তাদের বিরুদ্ধে কোনো শক্তি লড়ে জিততে পারবে না।

খসরু বলেন, আজকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যে আন্দোলনের ডাক দিয়েছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার দোয়ায় এই সংগঠন তারেক রহমানের নেতৃত্বে আজকে জেগেছে। এখানে সমস্ত দেশের মানুষের সম্পৃক্ত রয়েছে, সকলের অংশগ্রহণ রয়েছে, তাদের (সরকার) ভয়টাই সেখানে। আজকে যাদের ব্যবহার করে ক্ষমতায় থাকতে চাচ্ছে, তাদের দ্বিতীয়বার ভাবতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, বিদেশী স্যাংশন নয়, দেশের মানুষ তো স্যাংশন দেবে। দেশের মানুষ কিন্তু নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। ভোট চুরির সাথে কারা জড়িত ছিল, আগামী দিনে কারা কারা জড়িত হতে যাচ্ছে বাংলাদেশের মানুষ নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। একজন একজন করে পর্যবেক্ষণ করছে।

আয়োজক সংগঠনের সভাপতি মো: আখতারুল আলম ফারুকের সভাপতিত্বে এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ বক্তব্য রাখেন।