কয়েকজন চলচ্চিত্র অভিনেত্রী ও মডেলকে গ্র্রেফতার অভিযানের ধরণ ও পূর্বাপর প্রচারণার নিন্দা ও প্রতিবাদ নারী জোটের

আপডেট: আগস্ট ৯, ২০২১
0

কয়েকজন চলচ্চিত্র অভিনেত্রী ও মডেলকে গ্র্রেফতার অভিযানের ধরণ ও পূর্বাপর প্রচারণার নিন্দা ও প্রতিবাদ করেছে জাতীয় নারী জোটের আহবায়ক আফরোজা হক রীনা

জাতীয় নারী জোটের কেন্দ্রীয় আহবায়ক আফরোজা হক রীনা আজ ৯আগষ্ট ২০২১ সোমবার এক বিবৃতিতে সম্প্রতি কয়েকজন চলচ্চিত্র অভিনেতা ও মডেলকে গ্রেফতার অভিযানের ধরণ ও পূর্বাপর প্রচারণা তীব্র প্রতিবাদ ও নিন্দা করেছেন।

তিনি বলেন, কারো বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ উত্থাপিত বা মামলা হলে গ্রেফতার বা তারা আইনের আদালতে অপরাধী হিসাবে শাস্তিপ্রাপ্ত না হওয়া পর্যন্ত তাদের অপরাধী হিসাবে চিন্থিত করে প্রচারণা চালানো এবং তাদের গ্রেফতার বা তাদের বিরুদ্ধে অভিযোগ বা মামলার তদন্তকালেই তদন্তকারী আইন প্রয়োগকারী সংস্থা কর্তৃক তাদের ব্যক্তিগত জীবনসহ নানা কাহিনী প্রচার করা ও প্রচারণা চালানোও আইনের দৃষ্টিতে গ্রহণযোগ্য নয়। এ ধরণের ঘটনা সুস্পষ্টভাবে অসভ্যতা, নারীর প্রতি নিকৃষ্ট পশ্চাদপদ নেতিবাচক দৃষ্টিভঙ্গীর নোংরা বহিঃপ্রকাশ এবং মৌলিক মানবাধিকারের সুস্পষ্ট লংঘণ। তিনি বলেন, চলচ্চিত্র অভিনেত্রী ও মডেলদের গ্রেফতার নিয়ে যে অসভ্যতা হয়েছে এবং এখনও চলছে তা বন্ধ করার জন্য সরকারের প্রতি আহবান জানান। তিনি গ্রেফতারকৃত চলচ্চিত্র অভিনেত্রী ও মডেলরা যেন ন্যায়বিচার পাওয়ার অধিকার থেকে বঞ্চিত না হন তা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহবান জানান।