খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

আপডেট: মার্চ ১৭, ২০২৩
0


স্মার্ট বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে কাজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি:: খাগড়াছড়িতে বর্ণাঢ্য নানা আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। শুক্রবার (১৭ মার্চ ২০২৩) সকালে জেলা আওয়ামীলীগের কার্যালয়ে কোরআন খানি ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে শুরু হয় দিবসটির আনুষ্ঠানিকতা।

পরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,বর্ণাঢ্য র‌্যালী,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্ণপ,কেক কাটার মধ্য দিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

আলোচনা সভার বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলো বলেই আজকের এই বাংলাদেশ উন্নয়নের পথে। তাই স্মার্ট বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছে বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এ লক্ষে উন্নয়নের পথে সহযাত্রী হয়ে আবারো নৌকায় ভোট দেওয়ার মধ্য দিয়ে উন্নয়নকে তরান্বিত করতে সকলের সহযোহিতা কামনা করেন তিনি। একই সাথে সব ধরনের ষড়যন্ত্র মোকাবেলায় সকলকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে প্রস্তুত থাকার আহ্বান জানান তিনি।

এ সময়, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা,সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও সহ-সভাপতি কংজরী চৌধুরী,কল্যাণ মিত্র বড়–য়া,সমীর দত্ত চাকমা,খাগড়াছড়ি পৌরসভার মেয়র ও সাধারন সম্পাদক নির্মলেন্দু চৌধুরী,যুগ্ম সম্পাদক ও খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু,সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার,পার্থ ত্রিপুরা জুয়েল,যুগ্ম সম্পাদক এড. আশুতোষ চাকমা,মহিলা বিষয়ক সম্পাদক শতরূপা চাকমা,খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য খোকনেশ^র ত্রিপুরা,শাহিনা আক্তার,সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ^জিত রায় দাশ,খাগড়াছড়ি জেলা যুবলীগ সম্পাদক কেএম ইসমাইল হোসেন,জেলা ছাত্রলীগের আহবায়ক উবিক মোহন ত্রিপুরা,সাবেক ছাত্রলীগ নেতা ইকবাল বাহার,টিকো চাকমাসহ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেন।

এছাড়াও দিবসটি উপলক্ষে খাগড়াছড়ি জেলা প্রশাসন,পুলিশ সুপার, বাংলাদেশ জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য কংজরী চৌধুরী,পৌরসভা থেকে শুরু করে সরকারি বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনসহ নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উপযাপন করে খাগড়াছড়িতে।

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি