খাগড়াছড়িতে উপজেলা পর্যায়ে দক্ষতা উন্নয়নে অবহিতকরণ কর্মশালা

আপডেট: জুন ২৭, ২০২২
0

স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইফ) এর সামাজিক প্রচার কর্মসূচী

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি:: খাগড়াছড়িতে উপজেলা পর্যায়ে দক্ষতা উন্নয়ন বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইফ) এর সামাজিক প্রচার কর্মসূচীর আওতায় এই কর্মশালার আয়োজন করে খাগড়াছড়ি সদর উপজেলা প্রশাসন।

সোমবার বিকেলে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করে উপজেলা নির্বাহী অফিসার জেসমিন আক্তার। এছাড়াও খাগড়াছড়ি সদর উপজেলা ভূমি কর্মকর্তা পিয়াস চন্দ্র দাশ, সেইফ ওয়ার্কশপ এর ফিল্ড মনিটরিং অফিসার মো: আখিরুজ্জামান খান, ওয়ার্কশপ ফ্যাসিলিটেটর আবু আজম নূর এতে উপস্থিত ছিলেন।

এছাড়াও কর্মশালায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান,জনপ্রতিনিধি,সাংবাদিক ও বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানরা অংশ নেন। এতে বক্তারা বলেন, সেইফ এর প্রশিক্ষণের মাধ্যমে বেকারত্ম দূরিকরণ সম্ভব।

দক্ষ মানব শক্তি ও কর্ম দক্ষতা অর্জনের মধ্য দিয়ে নিজের উজ্জ্বল ভবিষ্যৎ গঠন করে এদেশকে আর্থনৈতিক সাভলম্বী গড়ে তোলা সম্বব বলে মন্তব্য করে নেতৃবৃন্দরা।বক্তারা বলেন বেকারত্ব দূরকরতে সেইফ এর প্রদক্ষেপে ক্ষুধা ও দারিদ্রমুক্ত আত্ম-নির্ভরশীল বাংলাদেশ গড়তে হলে প্রশিক্ষণের বিকল্প নেই বলেও উল্লেখ করে বক্তারা।

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি