খাগড়াছড়িতে রোলারের ধাক্কায় প্রাণ গেল নির্মাণ শ্রমিকের

আপডেট: মে ৮, ২০২১
0

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি:: খাগড়াছড়ি পৌর শহরের সার্কিট হাউসের রাস্তার কার্পেটিং করা রোলারের ধাক্কায় প্রাণ গেলো নির্মাণ শ্রমিক মোঃ জাফর আলী’র(৬৫) এর। একই ঘটনায় পর্বত আলী(৪০) নামে একজনকে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রামে রেফার করা হয়েছে। মৃত জাফর আলী সদর উপজেলার উত্তর সবুজবাগ এলাকার মৃত মোঃ বশির উদ্দিনের ছেলে। সে দুই মেয়ে ও এক ছেলে সন্তানের জনক।

কাজের শ্রমিক রমজান আলী জানান, হঠাৎ করে টিলার উপর থেকে কার্পেটিং করার রোলারটি নিছের দিকে নেমে আসতে শুরু করে। এক পর্যায়ে ড্রাইভার নিয়ন্ত্রণ করতে না পেরে লাপ দিয়ে পড়ে যায়। গাড়িটি গিয়ে নিছে থাকা আরেকটি মেসিনের সাথে দুইজনের গায়ে ধাক্কা দিলে এতে গুরতর আহত হয় নির্মাণ কাজে নিয়োজিত শ্রমিকরা। গুরুত্বর অবস্থায় তাদের হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করে।

মৃত ব্যাক্তির ছেলে খোরশেদ আলম(২৪) জানান, আমরা অসহায় গরীব মানুষ। আমাদের কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। যে কাজে গিয়ে আমার বাবা মারা গেছে তারা যদি সমন্বয় করে আমাদের পরিবারের দিকে একটু সুদৃষ্টি দেয় এটাই আমার কাম্য।

২নং ওয়ার্ড কাউন্সিলর মানিক পাটোয়ারী জানান, এই ঘটনা খুবই মর্মান্তিক। মৃত ব্যক্তি আমার ওয়ার্ডের লোক। এটি পরিবারের জন্য দুঃখের বিষয়। এ বিষয়ে পৌর মেয়র ও ঠিকাদারসহ বসে একটা সমন্বয় করে এই পরিবারের জন্য যতোটুক সম্ভব করবো আমরা।

খাগড়াছড়ি পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী বলেন, পৌর এলাকায় রাস্তার কাজে গিয়ে এই লোকটি মারা গেছে। আমরা তার পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানাচ্ছি। এই বিষয়ে আমরা সংশ্লিষ্টদের সাথে বসে শোকাহত পরিবারের জন্য যতোটুকু সম্ভব সহযোগিতা করবো।

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এই ঘটনার পর পুলিশ ঘটনাস্থলে গেছে। হাসপাতালে লাশ পুলিশের হেফাজতে আছে। এখনো পর্যন্ত কেউ অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি