খাগড়াছড়ি পার্বত্য জেলা ট্রাক-মিনিট্রাক মালিক গ্রুপ “নেতৃত্ব বাছাইয়ের নির্বাচনে উৎসব আমেজ”

আপডেট: জুন ৩০, ২০২২
0

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি:: খাগড়াছড়ি পরিবহণ সেক্টরের গুরুত্বপূর্ন “খাগড়াছড়ি পার্বত্য জেলা ট্রাক-মিনিট্রাক মালিক গ্রুপ” এর দ্বি-বার্ষিক নির্বাচনকে ঘিরে উৎসব আনন্দে জমে উছেঠে খাগড়াছড়ি। নতুন নেতৃত্ব নির্বাচনে জমজমাট এখন পরিবহণ সেক্টরটি।

গোপন ব্যালটে ভোট দিয়ে ১০৬ জন ভোটার তাদের নেতৃত্বে কা-ারী নির্বাচন করবে এই ভোটে। এতে ১১টি পদে অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বি-বার্ষিক এই নির্বাচন। পুরো নির্বাচন প্রক্রিয়ায় প্রধান নির্বাচন কমিশনার বা নির্বাচনী বোর্ড চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন কে.এম ইসমাইল হোসেন। সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন, মনির হোসেন ও মো: আব্দুর রাজ্জাক।

bus truck

এ নির্বাচনকে ঘিরে ব্যাপক উৎসাহ,জল্পনা-কল্পনা ও আলোচনা দেখা দিয়েছে ভোটারদের মধ্যে। নতুন ও পুরাতনরা নেতৃত্ব দিতে ভোট যুদ্ধে অবতীর্ণ হতে যাচ্ছে। তবে কে হচ্ছে যোগ্য নেতা তার ফল মিলবে নির্বাচনের পর। ১১ পদে অনুষ্ঠিতব্য এ নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করেছে সভাপতি পদে-হাজী মোহাম্মদ জসিম, মো: নুরুল আজম ও মো: আব্দুল মোবিন। সহ-সভাপতি পদে- আলী আহম্মেদ,হাজী সিরাজুল ইসলাম,মোহাম্মদ মনছুর আলম। সাধারন সম্পাদক পদে-মো: জামাল উদ্দিন ও আক্তার হোসেন। যুগ্ম সম্পাদক পদে-বিমল দেবনাথ, মো: সিরাজুল ইসলাম,আবু ফয়েজ আল ফারুক ও তফিকুল ইসলাম। কোষাদক্ষ পদে-আশিষ বরণ রায় ও হাবিবুর রহমান।

সাংগঠনিক সম্পাদক পদে- হুমায়ুন কবির ও মো: আবুল কালাম ভূঁইয়া। দপ্তর সম্পাদক পদে- গোপাল চন্দ্র শীল ও মীর নুর রহমান মিলন। ২ জন লাইন নিয়ন্ত্রক পদের বিপরীতে-কৃষ্ণ কুমার দে,মো: হানিফ,মো: কামাল উদ্দিন ও মোহাম্মদ জাফর এবং দু’জন কার্যকরী সদস্য পদের বিপরীতে-গৌরি শংকর আচার্য্য,মো: নুরুল আবছার,মোহাম্মদ হোসেন, সজল কুমার দে,মো: জাহাঙ্গীর আলম, মো: রবিউল ইসলাম রিপন ও টিপু সুলতান।

এই ভোট প্রক্রিয়ায় চলতি মাসের গত ১৫ জুন খসড়া ভোটার তালিকা প্রকাশ করে। পর্যায় ক্রমে লিখিত খসড়া তালিকার বিপরীতে আপত্তি থাকলে জানাতে ১৯ জুন, শুনানী ও নিষ্পত্তির শেষ তারিখ ২১ জুন, চুড়ান্ত ভোটার তালিকা ২৩ জুন প্রকাশ করা হয়। পরে মনোনয়নপত্র সংগ্রহের জন্য ২৫ থেকে ২৭ জুন নির্ধারন করে মনোনয়নপত্র দাখিলের তারিখ ২৯ জুন নির্ধারন করা হয়। মনোনয়নপত্র বাছাই ২ জুলাই,প্রার্থীর তালিকা প্রকাশ ৩ জুলাই, ৬ জুলাই মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপীলের শেষ তারিখ, মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপীলের শুনানী ও নিষ্পত্তি ১৪ জুলাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৬ জুলাই, বৈধ মনোনয়নপত্রের চুড়ান্ত তালিকা প্রকাশ ১৭ জুলাই এবং ৭ আগষ্ট নির্বাচনের সময় নির্ধারণ করা হয়েছে।

প্রার্থীরা নিজেদের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েই জয়ের বিষয়ে নিজেদের আশাবাদের কথা জানিয়ে বলেন ফলাফল যাই হোক,এ নির্বাচন জন হবে উৎসব- আনন্দের। এছাড়াও যোগ্য ব্যাক্তিরাই এই ভোটে নির্বাচীত হবে। একই সাথে সংগঠনের সাফল্যের স্বার্থে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা এবং কার্যক্রম গতিশীলতার উপর গুরুত্বারোপ করেন তারা।

প্রধান নির্বাচন কমিশনার বা নির্বাচনী বোর্ড চেয়ারম্যান কে.এম ইসমাইল হোসেন বলেন, ১৯৯৪ সনের বাণিজ্য সংগঠনের অধ্যাদেশ এর সংশ্লিষ্ট বিধি অনুযায়ী এই নির্বাচন অনুষ্ঠিত হবে। স্বচ্ছ,সুন্দর ও উৎসব মুখোর পরিবেশের মধ্য দিয়ে এই নির্বাচনে সকলের সহযোগিতায় ভোটাররা তাদের পচন্দের প্রার্থীদের ভোট দিয়ে জয়যুক্ত করবে এবং এই ভোটে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন তিনি।

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি
মোবাইল: ০১৮৩৮৪৯৯৯৯৯
তারিখ: ২৯-০৬-২০২২