খাগড়াছড়ি শান্তি পরিবহন নির্বাচন উৎসব আমেজের ভোটে নতুন নেতৃত্বের জল্পনা-কল্পনা

আপডেট: অক্টোবর ৭, ২০২২
0

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি:: উৎসব আমেজ আর নানা জল্পনা কল্পনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হতে চলেছে খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপের নির্বাচন। নির্বাচনকে ঘিরে উৎসাহের কমতি নেই প্রার্থী ও ভোটারদের মাঝে। উৎসব মুখোর পরিবেশে নির্বাচনে যোগ্য নেতৃত্ব বাছাই হবে এমনটাই প্রত্যাশা সংশ্লিষ্টদের।

পাহাড়ের ঐহিত্যবাহী পরিবহন সেক্টরে বিশেষ অবদান রাখা পরিবহন শান্তি পরিবহনে এখন নেতৃত্ব বাছাই এ চলছে নানা প্রক্রিয়া। বৃহত্ত এই প্রতিষ্ঠান খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপ (শান্তি পরিবহন) এরই মধ্যে নারিকেল বাগানস্থ প্রধান কার্যালয়ে উৎসাহ,উদ্দীপনা ও উৎসব মুখোর পরিবেশে নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে।

আগামী ৩১ অক্টোবর ২০২২ সোমবার খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে ব্যালেটের মাধ্যমে এই নির্বাচন হতে চলেছে। এ প্রতিষ্ঠানে সভাপতি,সহ-সভাপতি,সাধারন সম্পাদক,যুগ্ম সাধারন সম্পাদক,সহ-সম্পাদক,কোষাধ্যক্ষ,সাংগঠনিক সম্পাদক, ৩জন লাইন নিয়ন্ত্রক,দপ্তর সম্পাদক ও ৪ জন কার্যকরী সদস্য ব্যালট যুদ্ধে অবর্তীণ হতে যাচ্ছে। ১৪১ ভোটার ব্যালটে তাদের ভোটাধিকার প্রয়োগ করে নেতৃত্বের যোগ্য নেতা বাছাই করবেন সেদিন।

এতে সভাপতি পদে মো: আবুল কাশেম ভূঁইয়া, রণ বিক্রম ত্রিপুরা ও হেদায়েত আলী তালুকদার। সাধারন সম্পাদক পদে-মোহাম্মদ হোসেন,বিশ^জিত রায় দাশ,নুরুন নবী, হাজী খলিলুর রহমান খোকন। সহ-সভাপতি পদে-হাজী আবু তৈয়ব, হাজী এএমএম জিয়া উদ্দিন ও আবু বকর সিদ্দিক। যুগ্ম সাধারন সম্পাদক- আবদুল লতিফ, এস.এম ইউছুফ আলী ও মো: ওয়াইজ উদ্দিন। সহ-সাধারন সম্পাদক পদে-আবু তাহের,বিমল দেবনাথ। কোষাধ্যক্ষ পদে-সুভাষ দাশ ও বাবুল কান্তি দেব। সাংগঠনিক সম্পাদক পদে-মো. রোকন উদ্দিন,মো. হানিফ ও সুমন চন্দ্র নাথ।

এছাড়াও ৩জন লাইন নিয়ন্ত্রক পদের বিপরীতে-শেখ হারুন অর রশিদ,মো. নাছির উদ্দিন,কামাল হোসেন,সাইদুল ইসলাম,সজল দাশ, আশীষ বরন রায়। দপ্তর সম্পাদক পদে-অনন্ত বিহারী চাকমা ও সিরাজুল ইসলাম। ৪ জন কার্যকরী সদস্য পদের বিপরীতে- মো. নুরুল ইসলাম,রঞ্জন বড়–য়া,আবু বক্কর ছিদ্দিক,মো. নুর হোসেন,মো. ইউনুছ ও মো. হানিফ।

নির্বাচনী তফসীল ঘোষনার পর সংগঠনটির সংঘ বিধি এবং ১৯৯৪ সালের বাণিজ্য সংগঠন অধ্যাদেশ এর সংশ্লিষ্ট বিধি অনুযায়ী ৩১ অক্টোবর ২০২২ কার্যকরী পরিষদের নির্বাচনে জন্য ১০ই আগস্ট সিদ্ধান্ত হয়। এরই ধারাবাহিকতায় গত ১০ সেপ্টেম্বর ২০২২ প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করে। পরে ১১ থেকে ১৬ সেপ্টেম্বর প্রাথমিক ভোটার তালিকার বিষয়ে আপত্তি দাখিল, ১৯ সেপ্টেম্বর প্রাথমিক ভোটার তালিকার বিষয়ে আপত্তির শুনানী ও নিস্পত্তি,২২ সেপ্টেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ এর সময় নির্ধারণ করে।

পরে ১লা অক্টোবর থেকে ৩ অক্টোবর ২০২২ মনোনয়নপত্র বিক্রি ও সংগ্রহ, ৪ ও ৫ অক্টোবর মনোনয়নপত্র জমা, ৬ অক্টোবর মনোনয়নপত্র বাছাই ও বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ, ৮ থেকে ১০ অক্টোবর বাতিলকৃত মনোনয়নপত্রের বিরুদ্ধে আপীল দাখিল, ১৩ অক্টোবর আপিল শুনানী ও নিস্পত্তি করার তারিখ ও সময় নির্ধারন করা হয়।

এছাড়াও ১৫ অক্টোবর বৈধ প্রার্থীর চুড়ান্ত তালিকা প্রকাশ, ১৬ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহার এবং ৩১ অক্টোবর ২০২২ সোমবার ভোট গ্রহনের মাধ্যমে খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে নির্বাচনী কার্যক্রম অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেদিনেই ভোট গণনা করে নির্বাচনী প্রাথমিক ফলাফল প্রকাশ এবং ১লা নভেম্বর নির্বাচনী ফলাফলের বিরুদ্ধে আপীল আবেদন দাখিল, ৩ নভেম্বর সে দাখিলকৃত আপীল শুনানী ও নিস্পত্তির মধ্য দিয়ে শেষ হবে পুরো প্রক্রিয়া। এ নির্বাচনী কার্যক্রমে “নির্বাচনী বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন হাজী আবুল হাসেম, এছাড়াও সদস্য থাকবেন, আশীষ ভট্টাচার্য্য ও মৃদুল কান্তি বড়–য়া।

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি