খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেয়ার আহ্বান আয়ারল্যান্ড বিএনপির

আপডেট: নভেম্বর ২৩, ২০২১
0

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবিলম্বে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেয়ার দাবি জানিয়েছেন আয়ারল্যান্ড বিএনপির সভাপতি হামিদুল নাসির। সোমবার আয়ারল্যান্ড বিএনপির উদ্দোগে আয়ারল্যান্ড পার্লামেন্টের সামনে মানব বন্ধনে সরকারের প্রতি এই দাবি জানান তিনি।

হামিদুল নাসির আরো বলেন সরকার মিথ্যা অজুহাত দেখিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত করছে। খালেদা জিয়া বাংলাদেশের তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী, দুবারের বিরোধীদলীয় নেত্রী। তিনি দীর্ঘ নয় বছর আন্দোলন-সংগ্রাম করে এ দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেন। আজ তাকে মিথ্যা মামলায়, কারারুদ্ধ করে রাখা হয়েছে, এটা চলতে পারে না। অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে চিকিৎসার ব্যবস্থা করুন।

আয়ারল্যান্ড বিএনপির সাধারণ সম্পাদক কবির আহমেদ বলেন সরকার আইনের দোহাই দিয়ে দেশনেত্রীকে বিদেশে যেতে দিচ্ছে না। কিন্তু আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসা না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে। যদি কোন অঘটন ঘটে তাহলে এই সরকারকে সম্পূর্ণ দায়ভার নিতে হবে। বাংলাদেশের মানুষ এই অবৈধ সরকারকে কোনো ক্ষমা করবে না। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিয়ে বিদেশে সুচিকিৎসা সুযোগ দিতে হবে।

সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হক আনোয়ার বলেন, আধুনিক বাংলাদেশ ও গনতন্ত্রের মুক্তির আন্দোলন করে যে নেত্রী নিজের জীবন বিলিয়ে দিয়েছেন দেশের জন্য সেই নেত্রী আজ অত্যান্ত অসুস্থ অবস্থায়। আমরা দেশমাতার সুচিকিৎসার জন্য অবিলম্বে বিদেশে প্রেরন করে সুচিকিৎসা নিশ্চিত করার আহবান জানাচ্ছি। নয়তো যেকোনো অপ্রিতিকর পরিস্থিতির জন্য সরকারকেই দায়িত্ব নিতে হবে।

মানব বন্ধনে উপস্থিত ছিলেন , সহ সভাপতি শাহাজান কামরান,সিনিয়র সাধারন সম্পাদক সৈয়দ এমরান হোসেন উজ্জ্বল, সহ সাধারন সম্পাদক মীর হাবিবুর রহমান, সহ সাধারন সম্পাদক জসিম উদ্দিন, সহ সাধারন সম্পাদক জেনন ভুঈয়া,সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হক আনোয়ার, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক, বদ্রুজ্জামান মাসুম, দপ্তর সম্পাদক রহিম উদ্দিন ভুঈয়া, অন্যতম সিনিয়র নেতা সাকিল চৌধরী, সবুজ মিয়া, আলা উদ্দিন,রফিক উল্লাহ, মিষ্টার নাসির, মোহাম্মদ ফাহিম, মতিউর রহমান, ইমরান হোসেন, চঞ্চল তালুকদার, জাফর উদ্দিন, জাহিদ হোসাইন, মোহাম্মদ রাজু সহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মানব বন্ধন শেষে বেগম খালেদা জিয়ার বিদেশ উন্নত সুচিকিৎসার দাবিতে আইরিশ প্রধানমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়।