খালেদা জিয়ার অবস্থা ভালো নয়: এভারকেয়ার হাসপাতালে গনমাধ্যমকে মান্না

আপডেট: নভেম্বর ১৭, ২০২১
0

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো নয়। তাকে বাঁচাতে হতে বিদেশে চিকিৎসার দাবি জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

বুধবার (১৭ নভেম্বর) বিকেলে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেখে এসে উপস্থিত সাংবাদিকদের কাছে একথা বলেন মাহমুদুর রহমান মান্না।

মান্না বলেন, ‘আমি আপনাদের মাধ্যমে সকল রাজনৈতিক, সামাজিক ও নাগরিক সমাজের নেতৃবৃন্দ এমন চাপ তৈরি করুন। সরকার যেন বাধ্য হয়ে দ্রুত উন্নত চিকিৎসার জন্য বেগম খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর ব্যবস্থা করে। হাসপাতালে চিকিৎসকদের সাথে কথা বলেছি। ডাক্তাররা জানিয়েছেন খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভাল নয়। তাকে সুস্থ করতে হলে জরুরি ভিত্তিতে বিদেশে নিয়ে যেতে হবে। পোস্ট কোভিড নতুন পুরাতন রোগগুলো অত্যন্ত জটিল আকার ধারণ করেছে। বর্তমানে তিনি সিসিইউতে আছেন।’

তিনি বলেন, হাসাপাতালের ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন এর সাথে আমি কথা বলেছি। বেগম খালেদা জিয়ার যেরকম চিকিৎসা দরকার সেরকম সুযোগ এখানে একেবারেই নেই বলে তিনি জানিয়েছেন। তারপরও ডাক্তাররা সার্বক্ষণিক চেষ্টা করে যাচ্ছেন। রোগীর উন্নত চিকিৎসার জন্য পরিবার ও দলের পক্ষ থেকে আবেদন করা হয়েছে। সরকার বলছে- তারা মানবিক। এই কি তবে মানবিকতার নমুনা?

মান্না অভিযোগ করেন, যে কোনো ডাক্তার ছাড়াও একজন সাধারণ নাগরিকও মনে করবে না- এরকম গুরুত্বপূর্ণ একজন রোগীকে এভাবে চিকিৎসা করতে হচ্ছে? তারা তো ওবায়দুল কাদেরের জন্য বিদেশ থেকে ডাক্তার এনে বিমানে করে আবার বিদেশে পাঠালেন। রাষ্ট্রপতি বিদেশে গেলেন, প্রধানমন্ত্রীও চিকিৎসা করালেন বিদেশে। আর শুধুমাত্র তার জন্য কেন এত বাধা?

বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য সমাজের সকল শ্রেণির মানুষকে এগিয়ে আসার আহবান জানিয়ে তিনি বলেন, ‘আমি সাংবাদিকদের মাধ্যমে সবার কাছে আহবান জানাবো অপরাপর সকল রাজনৈতিক সামাজিক ও নাগরিক সমাজের নেতৃবৃন্দকে। আপনারা এমন ভাবে চাপ তৈরি করুন- যেন সরকার বাধ্য হয়ে দ্রুত উন্নত চিকিৎসার জন্য বেগম খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর ব্যবস্থা করে।’