খালেদা জিয়ার মুক্তিতে নিরলস কাজ করার শপথ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির

আপডেট: আগস্ট ৫, ২০২১
0

বুধবার ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদ্য ঘোষিত কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম এবং সদস্য সচিব রফিকুল আলম মজনু’র সাথে ঢাকা মহানগর দক্ষিণের ডেমরা, সূত্রাপুর, কলাবাগান, ধানমন্ডি, নিউমার্কেট, রমনাসহ বিভিন্ন থানা ও ওয়ার্ড বিএনপি’র নেতৃবৃন্দ ছাড়াও জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, ওলামা দল, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্ম দল এবং ঢাকা মহানগর বিএনপি’র সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ সাক্ষাৎ করেছেন।

গতকাল বিকাল ৪টায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র কার্যালয়ে (ভাসানী ভবন-নয়াপল্টন) সদ্য ঘোষিত আহবায়ক কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম এবং সদস্য সচিব রফিকুল আলম মজনু, যুগ্ম আহবায়ক নবী উল্যাহ নবী, আব্দুস সাত্তার, আ ন ম সাইফুল ইসলাম, হারুন উর রশিদ হারুন, হাজী মনির হোসেন চেয়ারম্যান, সদস্য এস. এম আব্বাস, লোকমান হোসেন ফকির, মোঃ জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী’র উপস্থিতিতে বিভিন্ন থানা, ওয়ার্ড ও মহানগর দক্ষিণ বিএনপি’র শাহাবাগ থানা, সূত্রাপুর থানা, কামরাঙ্গীচর থানা, নিউ মার্কেট থানা, বংশাল থানা এবং যাত্রাবাড়ী থানার নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাৎ করেন। এছাড়া জাতীয়তাবাদী যুবদল দক্ষিণ, ছাত্রদল পূর্ব, বংশাল থানা যুবদল, কারাবন্দি ইসহাক সরকারের পক্ষ থেকে ছাত্রদল, জাতীয়তাবাদী মৎস্যজীবী দল দক্ষিণ, জিয়া মঞ্চ দক্ষিণ, রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল এবং ঢাকা মহানগর বিএনপি’র সাবেক ও বর্তমান নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আহবায়ক আবদুস সালাম এবং সদস্য সচিব রফিকুল আলম মজনু নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক আবদুস সালাম নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, “দেশে এখন ফ্যাসিবাদী শাসন চলছে। বর্তমান অবৈধ শাসকগোষ্ঠীর টিকে থাকার একমাত্র উপায় হলো বিএনপি নেতাকর্মীদের পাইকারী হারে গ্রেফতার করে কারান্তরীণ রাখা। আর এ কারণেই তারা নির্যাতন নিপীড়ণের মাধ্যমে দেশবাসীসহ বিএনপি ও বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে আতঙ্কিত ও ভীত-সন্ত্রস্ত করে রাখতে ভয়াবহ দু:শাসন জারী রেখেছে। গোটা দেশটাকেই আওয়ামী জুলুমবাজ সরকার এখন কারাগার বানিয়ে ফেলেছে। বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে প্রতিহিংসামূলক অসত্য মামলা দায়েরের মাধ্যমে গ্রেফতার ও নির্যাতন নিপীড়ণ চালানোর উদ্দেশ্যই হচ্ছে বিএনপি-কে ধ্বংস করে প্রতিবাদী কন্ঠকে চিরতরে স্তব্ধ করা, যাতে জনগণের ওপর জুলুম চালিয়ে দীর্ঘদিন ক্ষমতায় অধিষ্ঠিত থাকা যায়। তবে জনগণ এখন আরও বেশী ঐক্যবদ্ধ, যেকোন মূহুর্তে জনগণের রোষানল সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র পুণ:রুদ্ধার ও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবে। আর এক্ষেত্রে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আপনাদের সহযোগিতায় সংগ্রামী ভূমিকা পালন করবে বলে আমি দৃঢ়ভাবে আশাবাদী। এছাড়া আপনাদের ঐকান্তিক চেষ্টায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আরও গতিশীল ও শক্তিশালী হবে এবং বিএনপি’র চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে সক্ষম হবে।”
আহবায়ক আবদুস সালাম এবং রফিকুল আলম মজনু নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন, আপনাদের সহযোগিতায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আরও গতিশীল ও শক্তিশালী করতে আমরা যথাসাধ্য চেষ্টা করবো।

আমরা সকলে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী ‘গণতন্ত্রের মা’ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কারামুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে নিরলস কাজ করে যাবো।