খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালোর দিকে : বাকী পাইপও খুলে ফেলা হলো

আপডেট: মে ২৬, ২০২১
0

অসুস্থ সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া’র ফুসফুসের পানি বের করার জন্য লাগানো বুকের ডান পাশের পাইপটিও খুলে দেওয়া হয়েছে। এর আগে গত ১৯ মে বাম পাশের পাইপটি সরিয়ে ফেলেন চিকিৎসকরা।

মেডিকেল বোর্ডের একজন সদস্য জানিয়েছেন, ডান পাশের পাইপটি খুলে দেয়া হয়েছে। এখন আমরা পর্যবেক্ষণ করবো, নতুন করে পানি জমে কি না। শারীরিক অবস্থা ভালোর দিকে যাওয়ায় তাঁর সবগুলো পাইপ খুলে দেওয়া হয়েছে।

বিএনপি’র একটি সূত্র জানিয়েছে, গত সোমবার (২৪ মে) মেডিকেল বোর্ডের চিকিৎসকরা পরামর্শ করেন। পরে আজ পাইপটি খুলে দেওয়া হয়। এখন বেগম জিয়ার বুকে আর কোনো পাইপ নেই।

বেগম জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের একাধিক সূত্র জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থা উন্নতির দিকে। যে রিপোর্টগুলো এসেছে তাতে অল্পকিছু সমস্যা ছাড়া বাকিগুলো ভালো দেখা গেছে।

তাঁরা জানান, আজ (বুধবার) হাসপাতালের মধ্যে প্রায় ৫০ গজের মতো হেঁটেছেন বেগম জিয়া। এখন তাঁকে ফিজিওথেরাপির অংশ হিসেবে প্রতিদিন হাঁটানো হচ্ছে। কারণ, দীর্ঘ সময় তিনি বিছানায় ছিলেন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে এখনো সিসিইউ-তে থেকে কেবিনে নেওয়ার মতো অবস্থা হয়নি। ধীরে ধীরে শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তবে তাঁর কিডনি দুর্বলতা এখনো আছে। ডায়াবেটিসও সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসেনি। সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গত ২৭ দিন ধরে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউ-তে আছেন।