খুলনায় প্রেস ব্রিফিং :বন্দুকের নলই সরকারের ভরসা : রিজভী

আপডেট: মে ২০, ২০২৩
0

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের জনসমর্থনের পাশাপাশি আন্তর্জাতিক সমর্থন হারিয়ে এখন বন্দুকের নলের উপর ভরসা করছে। সেজন্য প্রশাসনকে ব্যবহার করে খুলনায় বিএনপি নেতাকর্মীদের ওপর বর্বরোচিত হামলা করেছে।

শুক্রবারের হামলার প্রতিবাদে শনিবার খুলনা প্রেসক্লাবে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, খুলনায় প্রধানমন্ত্রীর অনেক আত্মীয়-স্বজন থাকেন। তাই তাদের খুশি করতে পুলিশ সবসময় বিএনপির ওপর নিপীড়ন-নির্যাতন চালায়। কোনো সমাবেশ সফল করতে দেয় না। বিরোধী দলের নেতাকর্মীদের গুলি, বাড়ি-বাড়ি তল্লাশির নামে হয়রানি ও মিথ্যা মামলা দিয়ে এলাকা ছাড়া করছে। ইতোমধ্যে এই সরকার জনসমর্থনের পাশাপাশি আন্তর্জাতিক সমর্থন হারিয়েছে। তাই বন্দুকের নলই তাদের ভরসা। সেজন্য সরকার এখন প্রশাসনকে ব্যবহার করতে চায়।

তিনি বলেন, এই সরকার গণতন্ত্রের কথা বলে, বলে, গণতন্ত্র দিয়েছে, কিন্তু বিরোধী দলকে শান্তিপূর্ণভাবে কোনো কর্মসূচি পালন করতে দেয় না। সমাবেশ করলেই প্রশাসন দিয়ে হামলা করে। গণগ্রেফতার করে। গত শুক্রবার খুলনায় বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পায়ে পাড়া দিয়ে গুলি করে পুলিশ প্রশাসন রক্তাক্ত ইতিহাস সৃষ্টি করেছে। তিন শ’ নেতাকর্মী আহত হয়েছেন, অর্ধশত নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। আবার আমাদের ১ হাজার ৩০০ জন নেতাকর্মীর নামে উল্টো মিথ্যা মামলা দেয়া হয়েছে।

বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব অভিযোগ করে বলেন, পুলিশের হাতে অস্ত্র দেয়া হয়েছে মানুষের জানমাল রক্ষা করার জন্য। সেই অস্ত্র দিয়ে বিরোধী দলকে দমন-পীড়ন করা হচ্ছে। গুলি করে অন্ধ করছে, পঙ্গু করছে, এমনকি হত্যা করতেও পিছপা হচ্ছে না। কিন্তু গুলি করে বিরোধী মতাদর্শদের হত্যা করা গণতন্ত্রের ভাষা হতে পারে না।

তিনি আরো বলেন, দেশে অনাচার, অবিচার ও লুটপাটে ভরে গেছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা কোটিপতি হচ্ছে। আর দ্রব্যমূল্যর লাগামহীন দাম বৃদ্ধির কারণে সাধারণ জনগণের নাভিশ্বাস উঠে গেছে। দেশের মানুষ কথা বলতেও এখন ভয় পায়। কেননা সত্য কথা বললেই গুম-খুনের ভয় থাকে।

প্রেস ব্রিফিংয়ে বিএনপির কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. রফিকুল ইসলাম, সহপ্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা, জেলা বিএনপির আহ্বায়ক আমির এজাজ খান, বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি সেলিম হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে দুপুরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পুলিশের গুলি ও লাঠিচার্জে আহত চিকিৎসাধীন বিএনপির নেতাকর্মীদের দেখতে যান। এ সময় মহানগর ও জেলা বিএনপির নেতাকর্মীরা তার সাথে ছিলেন।

উল্লেখ্য, গত শুক্রবার বিকেলে খুলনা প্রেসক্লাবের সামনে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের আধা ঘণ্টাব্যাপী সংঘর্ষ হয়। এতে পুলিশসহ বিএনপির অর্ধ শতাধিক নেতাকর্মী আহত হন।