গণতন্ত্র, আইনের শাসন, মানবাধিকার প্রতিষ্ঠায় সোচ্চার ছিলেন খোন্দকার মাহবুব হোসেন— তারেক রহমান

আপডেট: জানুয়ারি ১, ২০২৩
0

গণতন্ত্র, আইনের শাসন, মানবাধিকার প্রতিষ্ঠায় সোচ্চার ছিলেন এডভোকেট খোন্দকার মাহবুব হোসেন বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আজ রবিবার এডভোকেট খোন্দকার মাহবুব হোসেনের মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এর শোকবার্তায় এ মন্তব্য করেন।

দলের ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তারেক রহমান এ শোক বার্তা প্রকাশ করেন। বিএনপির ভাইস চেয়ারম্যান, সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি, প্রবীণ আইনজীবী এডভোকেট খোন্দকার মাহবুব হোসেন গতরাত ১১:০৫ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তারেক রহমান।

শোকবার্তায় জ তারেক রহমান বলেন, খোন্দকার মাহবুব হোসেন ছিলেন এদেশের বরেণ্য আইনজীবী। তিনি শুধুমাত্র একজন প্রাজ্ঞ আইনজীবীই ছিলেন না, জাতির ক্রান্তিলগ্নে তার ওপর অর্পিত দায়িত্ব নিষ্টার সাথে পালন করেছেন। গণতন্ত্র, আইনের শাসন, মানবাধিকার প্রতিষ্ঠায় তিনি সোচ্চার ছিলেন।

আইনের শাসন, বিচার বিভাগের স্বাধীনতাসহ গণতন্ত্রের বর্তমান সংকটের সময় পৃথিবী থেকে তার চির প্রস্থান গভীর বেদনা ও হতাশার। তার মৃত্যুতে আইনাঙ্গনে বিরাট শুণ্যতার সৃষ্টি হয়েছে যা কখনো পূরণ হবার নয়। আমি এডভোকেট খোন্দকার মাহবুব হোসেনের ইন্তেকালে গভীরভাবে শোকাহত হয়েছি। আমি তার রূহের মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তুপ্ত পরিবারবর্গ, গুণগ্রাহী, সহকর্মী ও শুভানূধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। মহান আল্লাহ তাকে জান্নাতবাসী করুন।