গরু সুপারি গাছের সাথে বেঁধে ঘুমিয়ে পড়া চোরকে আটক করলো স্হানীরা

আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২২
0

কুড়িগ্রাম প্রতিনিধিঃ
উপজেলার পাথরডুবি এলাকা থেকে গভীর রাতে গরু চুরি করে সোহাগ (২২) নামের এক যুবক। সেই গরু নিয়ে প্রায় ২০ কিলোমিটার রাস্তা হেটে ক্লান্ত হয়ে পাইকের ছড়া গ্রামের একটি বাজারের পাশে সুপারি গাছের সাথে গরুটি বেঁধে ঘুমিয়ে পড়ে সোহাগ। পরে ভোরে ওই এলাকার লোকজন ঘটনাটি দেখে সন্দেহ হলে গরুসহ ওই যুবককে আটক করে । ঘটনাটি ঘটেছে সোমবার মধ‍্যরাতে কুড়িগ্রামের উপজেলার পাথরডুবি ইউনিয়নের পশ্চিম পাথরডুবির গ্রামে। আটক সোহাগ ওই এলাকর আনোয়ার হোসেনের ছেলে ও গরুর মালিকের ভাতিজা বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ইউপি চেয়ারম‍্যান।

জানাগেছে, উপজেলার পাথরডুবি ইউনিয়নের পশ্চিম পাথরডুবী গ্রামের আব্দুল মজিদ এর বাড়ি থেকে গত সোমবার (১২ সেপ্টেম্বর) মধ‍্যরাতে একটি গরুর চুরি হয়।খোঁজাখুঁজি করার পর গরুর মালিক খবর পায় পাইকেরছড়া ইউনিয়নের পাইকেরছড়া গ্রামের বিসমিল্লা বাজার এলাকায় গরু সহ ওই যুবককে আটক করেছে স্থানীয়রা।

আটক সোহাগ জানায়, সে তার চাচার গরু চুরি করে প্রায় বিশ কিলোমিটার হেটে দুধকুমার নদের পাশে বিসমিল্লাহ বাজারে আসলে ভোর হয়ে যায়। শরীর ক্লান্ত আর দূ চোখে ঘুম আসলে গরু সুপারি গাছের সাথে বেঁধে ঘুমিয়ে পড়ি।

পাইকেরছড়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের অধিবাসী আবেদ আলী বলেন, মঙ্গলবার সকালে বিসমিল্লাহ বাজার এলাকায় সুপারি গাছের সাথে লাল রঙের একটি গরু বেঁধে রেখে পাশে একটি ছেলেকে ঘুমিয়ে থাকতে দেখি। সন্দেহ হলে এলাকার লোকজনসহ ছেলেটিকে ঘুম থেকে তুলে জিজ্ঞাসাবাদ করলে সে গরু চুরির কথা স্বীকার করে। পরে গরু সহ লোকটিকে আটক করে সংশ্লিষ্ট ওয়ার্ডের গ্রাম পুলিশ নজরুল ইসলাম এর মাধ্যমে সংশ্লিষ্ট ইউপি সদস‍্যের কাছে হস্তান্তর করি।
সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য আবু সায়াদাত মোঃ বজলুর রহমান বলেন গরু সহ চোর কে পাথরডুবি ইউপি চ‍েয়ারম‍্যানের সাথে কথা বলে সংশ্লিষ্ট ইউপি সদস‍্য মোকাদ্দেস হোসেনের জিম্মায় ইউনিয়ন পরিষদে পাঠানো হয়েছে।

পাথরডুবি ইউপি চেয়ারম্যান আব্দুস সবুর ঘটনার সত‍্যতা নিশ্চিত করে বলেন, ওই যুবক গরুর মালিকের আপন ভাতিজা। চাচার গরূ ভাতিজা চুরি করে পাইকের ছড়া গ্রামে সোহাগ গরুসহ আটক হয় বলে জানতে পারি। পরে সেখান থেকে ওই এলাকার ইউপি সদস‍্য গরুসহ তাকে আমার ইউনিয়ন পরিষদে পাঠিয়ে দেয়।যেহেতু গরুর মালিক তার আপন চাচা। তাই চাচার কোন অভিযোগ না থাকায় গরুসহ সোহাগকে তার চাচা নিয়ে গেছে।
ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, এ বিষয়ে কোন অভিযোগ পাইনি।
####
১৩.০৯.২০২২