গাজীপুরে অপহরণের ৬দিন পর সাবেক সেনা সদস্যের অর্ধগলিত লাশ উদ্ধার, গ্রেফতার ১

আপডেট: জানুয়ারি ৯, ২০২২
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুরে খেজুরের কাঁচা রস কিনতে গিয়ে অপহৃত হন অবসরপ্রাপ্ত এক সেনা সদস্য। অপহরণের ৬দিন পর রবিবার তার অর্ধগলিত লাশ রেললাইনের পাশের ঝোপ থেকে উদ্ধার করেছে পুলিশ। অবসরপ্রাপ্ত ওই সেনা সদস্য গাজীপুরস্থ বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরীতে (বিএমটিএফ) চাকুরি করতেন। এ ঘটনায় জড়িত সন্দেহে এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

নিহতের নাম- আব্দুল বারী (৪৬)। তিনি চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট থানাধীন গোপীনাথপুর গ্রামের মৃত ডাক্তার শাকুরের ছেলে। গ্রেফতারকৃতের নাম- রাকিব হোসেন (২৬)। সে (রাকিব) গাজীপুর মহানগরীর সদর থানাধীন লাগালিয়া এলাকার মোঃ সিদ্দিক মিয়ার ছেলে।

পুলিশ ও নিহতের স্বজনরা জানান, গাজীপুর মহানগরীর দক্ষিণ চতর এলাকায় ভাড়া বাসায় স্বপরিবারে থেকে স্থানীয় শিমুলতলী এলাকার মেশিন টুলস ফ্যাক্টরীতে চাকুরি করতেন অবসরপ্রাপ্ত ওই সেনা সদস্য আব্দুল বারী। গত ৩ জানুয়ারি সকালে খেজুরের কাঁচা রস কেনার জন্য বাসা থেকে চাপুলিয়ার উদ্দেশ্যে রওনা হন। পথে বিআইডিসি বাজার চাপুলিয়া সড়কের তিন রাস্তার মোড় থেকে তাকে অপহরণ করে অজ্ঞাতস্থানে নিয়ে আটকে রাখে দুর্বৃত্তরা। দীর্ঘ সময়েও তিনি বাসায় না ফেরায় স্বজনরা বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করতে থাকে। তার সন্ধান না পেয়ে তার স্ত্রী জোসনেয়ারা পারভীন ওইদিন সদর থানায় একটি সাধারণ ডায়েরী করেন।

এদিকে আব্দুল বারী অপহরণের পর তার ফুপাতো ভাইয়ের কাছে অজ্ঞাত এক ব্যক্তি ফোন করে জানায় অপহৃত আব্দুল বারী তাদের হেফাজতে রয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ বা পুলিশকে না জানানোর জন্য হুমকি দেয় ওই ব্যক্তি। এ ঘটনায় জোসনেয়ারা পারভীন ৭ জানুয়ারি অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে অপহরণ ও ভয়ভীতি দেখানোর অভিযোগে সদর থানায় মামলা দায়ের করেন। এঘটনায় জড়িত সন্দেহে পুলিশ রাকিবকে গ্রেফতার ও দুইদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে।

জিএমপি’র সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) সৈয়দ রাফিউল করিম জানান, ঘটনার ৬দিন পর রবিবার সকালে দুর্গন্ধের সূত্র খুঁজতে গিয়ে এলাকাবাসি স্থানীয় মফিজ উদ্দিন খান উচ্চ বিদ্যালয়ের সামনে ঢাকা-ময়মনসিংহ রেললাইন সংলগ্ন একটি ঝোপের ভিতর এক ব্যক্তির অর্ধ গলিত লাশ দেখতে পায়। খবর পেয়ে পুলিশ দুপুরে ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে। লাশ উদ্ধারের খবর আব্দুল বারীর স্বজনরা ঘটনাস্থলে গিয়ে লাশটি সনাক্ত করেন।

পুলিশের ওই কর্মকর্তা জানান, নিহতের মাথায় ও পায়ে ধারালো অস্ত্রের আঘাতে কাটা দাগ রয়েছে। তার গলাসহ মুখ মন্ডল পঁচে বিকৃত হয়ে গেছে। ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলেই মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। তবে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধরণা করা হচ্ছে।