গাজীপুরে অপহৃত ৫ বছরের শিশু উদ্ধার, দম্পতিসহ গ্রেফতার-৩

আপডেট: জুন ৭, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরে অপহরণের ২৪ ঘন্টার মধ্যে অপহৃত ৫ বছরের শিশুকে উদ্ধার করেছে গাজীপুর মেট্টোপলিটন পুলিশ (জিএমপি)। এঘটনায় এক দম্পতিসহ অপহরণকারী ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। রবিবার জিএমপি’র সহকারী কমিশনার (মিডিয়া) রিপন চন্দ্র সরকার এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতরা হলো- পঞ্চগড়ের ভোদা থানার পাঁচপীর এলাকার মৃত কাশেমের ছেলে আনিছুর রহমান (৩৮) ও তার স্ত্রী রোকসানা আক্তার ওরফে নাসরিন ওরফে বৃষ্টি (৩৫) এবং টাঙ্গাইলের ঘাটাইল থানার ঘাটাইল উত্তর এলাকার মৃত আমজাদ হোসেনের ছেলে বেলায়েত হোসেন মন্নু (৫৮)। আনিছুর দম্পতি গাজীপুর সিটি কর্পোরেশনের মুদাফা এলাকায় ভাড়া থাকত।

পুলিশের ওই কর্মকতার্ জানান, গত ৪ জুন গাজীপুর সিটি কর্পোরেশনের লক্ষীপুরা এলাকার রুবেল মিয়ার ছেলে রুবায়েত (৫) তার ফুফু আঁখির (৮) সঙ্গে বাসায় খেলছিল। সকাল ১০টার দিকে তাদের বাড়ির সাবেক ভাড়াটিয়া বৃষ্টি আক্তার বাসায় আসে এবং রুবায়েতের দাদীর সঙ্গে গল্পগুজব করে। একপর্যায়ে মজা (আইসক্রীম) কিনে দেওয়ার কথা বলে রুবায়েত ও আঁখিকে পাশ্ববর্তী তিনসড়ক এলাকায় নিয়ে যায় বৃষ্টি। পরে বৃষ্টি ৩টি আইসক্রীম দিয়ে কৌশলে আঁখিকে বাসায় পাঠিয়ে দিয়ে রুবায়েতকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। স্বজনরা খোঁজাখুঁজি করে রুবায়েতের সন্ধান না পেয়ে তার দাদা গেন্দু মিয়া বাদি হয়ে জিএমপি সদর থানায় এ ব্যাপারে মামলা করেন।

পরে তথ্য প্রযুক্তির ব্যবহার করে পুলিশের পৃথক কয়েকটি টিম পঞ্চগর, টঙ্গী, উত্তরা এবং টাঙ্গাইলের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। একপর্যায়ে টাঙ্গাইলের কালিহাতি এলাকা থেকে বেলায়েত হোসেন মন্নুকে এবং গাজীপুরের টঙ্গী পশ্চিম থানা এলাকা থেকে আনিছুর রহমানকে গ্রেফতার করে পুলিশ। পরে আনিছুরের দেওয়া তথ্য মতে শনিবার রাতে টাঙ্গাইলের ঘাটাইল থেকে বৃষ্টিকে গ্রেফতার এবং তাদের হেফাজত থেকে অপহৃত ভিকটিম রুবায়েতকে উদ্ধার করা হয়।