গাজীপুরে ইউপি সদস্যের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

আপডেট: অক্টোবর ৫, ২০২২
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর

: গাজীপুরের কালীগঞ্জে এক ইউপি সদস্যের বিরুদ্ধে মাদক ব্যবসাসহ নানা অপকর্মে জড়িত থাকার কথা উল্লেখ করে পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ ও স্বাক্ষী দেয়ায় ওই ইউপি সদস্য ও তার লোকজনের হামলায় বাবা-ছেলেসহ একই পরিবারের ৪জন আহত হয়েছেন। হামলায় আহতরা নিরাপত্তা ও বিচারের দাবিতে বুধবার বিকেলে গাজীপুর শহরে এক পত্রিকা অফিসে সংবাদ সম্মেলন করেছে।

সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ পাঠকালে ভিক্টিম কালীগঞ্জ উপজেলার ফুলদী গ্রামের মো. সাখাওয়াত হোসেন স্বপন বলেন, উপজেলার বক্তারপুর ইউনিয়ের ৩ নং ওয়ার্ডের সদস্য ইকবাল হোসেন সারোয়ার এলাকার একজন জনপ্রতিনিধি হয়েও দীর্ঘদিন ধরে সরাসরি মাদক ব্যবসার সঙ্গে জড়িত। তার কারণে এলাকার যুবসমাজ মাদক সেবনে অভ্যস্ত হয়ে পড়ছে। এ কারণে এলাকাবাসীর পক্ষ থেকে সম্প্রতি গাজীপুর পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করা হয়। এ অভিযোগ করায় ইকবাল হোসেন সারোয়ার ক্ষিপ্ত হয়ে প্রতিশোধ নেয়ার নানা হুমকি দিতে থাকেন। এমতাবস্থায় গত ১ অক্টোবর বিকেলে স্থানীয় ফুলদি বাজারে যাওয়ার পথে ভাটিরা রাস্তার মোড় এলাকায় পূর্ব থেকে ওৎ পেতে থাকা ইকবাল হোসেন সারোয়ার মেম্বারের নেতৃত্বে আমার উপর হামলা চালানো হয়। এসময় ডাকচিৎকার শুনে আমাকে রক্ষা করতে আমার বাবা মো. শাহাজাহান শেখ (৬০), চাচা আব্দুল কাদের শেখ (৬৫) ও জাহাঙ্গীর আলম (৫৫) এগিয়ে এলে ওই মেম্বারের নির্দেশে তাদের উপর সশস্ত্র হামলা চালানো হয়। এতে তারা মারাত্মক জখম হন। ঘটনার সময় আমার সঙ্গে থাকা একটি মোবাইল ও ব্যবসার ৫০হাজার টাকা লুটে নিয়ে যান সারোয়ার মেম্বার। যাওয়ার সময় তিনি হুমকি দিয়ে যান আমার বিরুদ্ধে কোথাও আবার অভিযোগ করলে আর জীবিত রাখবো না। এ ব্যাপারে অভিযোগ দিতে গেলে থানার ওসি মামলা এন্ট্রি করেনি।

এ ব্যাপারে কালীগঞ্জ থানার ওসি মো. আনিসুর রহমান জানান, মেম্বারের বিরুদ্ধে লিখিত কোন অভিযোগ আমি পাইনি। মেম্বারের বিরুদ্ধে ইতোপূর্বে মাদক সংক্রান্ত কোন মামলার তথ্যও জানা নেই।

ইউপি সদস্য ইকবাল হোসেন সারোয়ার বলেন, গত ১অক্টোবর বিকেলে পূর্ব শত্রুতার জেরে রাস্তায় চলার পথে আমার মাকে মোটরসাইকেলে ধাক্কা দিয়ে আহত করে স্বপন। এর প্রতিবাদ করলে স্বপন ও তার লোকজন স্থানীয় ব্যবসায়ি দেলোয়ার হোসেন ও হেলাল উদ্দিন উপর হামলা চালায় এবং তারা সংঘর্ষে লিপ্ত হয়। এতে হেলাল উদ্দিনের মাথায় ৯টি সেলাই দিতে হয়েছে। আর মাদক ব্যবসার অভিযোগ ভিত্তিহীন।