গাজীপুরে একাধিক মামলার আসামী দুইভাইকে পিটিয়ে খুন

আপডেট: অক্টোবর ২১, ২০২৩
0


স্টাফ রিপোর্টার, গাজীপুর।।

গাজীপুরে টাকা-পয়সা লেনদেন নিয়ে বিরোধের জেরে চুরি,ছিনতাই ও সন্ত্রাসীসহ বিভিন মামলার আসামী দুইভাইকে পিটিয়ে খুন করেছে ক’যুবক। এঘটনায় নিহতদের এক বন্ধুকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে মহানগরীর সদর থানাধীন বাঙ্গালগাছ বাশপট্টি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ময়মনসিংহের নান্দাইল থানার মহিষকুরা এলাকার আবুল কাশেমের ছেলে শফিকুল ইসলাম (৩২) ও শুক্কুর আলী (৩০)। এদের মধ্যে শফিকুল গাজীপুরে বলাকা পরিবহন সার্ভিসের বাসের হেলপার এবং শুক্কুর আলী অটো রিকশা চালাতেন।

নিহত শফিকুলের স্ত্রী সুমাইয়া ও স্বজনেরা এবং পুলিশ জানান, গাজীপুর মহানগরীর সদর থানাধীন ভুরুলিয়া এলাকার আব্দুল রশিদের বাড়িতে স্বপরিবারে ভাড়া বাসায় থাকেন শফিকুল ও শুক্কুর আলী। এর আগে তার মহানগরের হাজীবাগ ও হাক্কানি এলাকায় ভাড়া থাকত। গত কিছুদিন ধরে তাদের সঙ্গে বাঙ্গাল গাছ বাঁশবাজার এলাকার রাসেল, হিমেল ও তার ভাই সুমনের সঙ্গে টাকা-পয়সার লেনদেন নিয়ে বিরোধ চলে আসছিল। কয়েকমাস আগে তাদের মধ্যে হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে বন্ধু রুবেলের সঙ্গে তার অটোরিকশায় চড়ে বাঙ্গালগাছ এলাকার বাঁশপট্টি আসেন দুইভাই শফিকুল ও শুক্কুর আলী। সেখানে তাদের সঙ্গে স্থানীয় কয়েক যুবকের বাগবিতন্ডা হয়। এসময় শুক্কুর আলী স্থানীয় একযুবককে লাঠি দিয়ে আঘাত করে। এরজেরে আশেপাশের লোকজন জড়ো হয়ে তাদের আটক করে। একপর্যায়ে আটককৃতদের রড, জিআইপাইপ ও লাঠিসোটা দিয়ে বেধড়ক পেটায় স্থানীয় ক’যুবক। এতে ঘটনাস্থলেই নিহত হন ওই দুইভাই। নিহতদের সঙ্গে মাদক ব্যবসার টাকার লেনদেন নিয়ে স্থানীয় ক’যুবকের বিরোধ চলে আসছিল। ওই ঘটনার জেরে এ ঘটনা ঘটে বলে ধারণা করা হচ্ছে।স্থানীয়রা জানান নিহত ওই দুই ভাই ও তাদের সহযোগীদের অত্যাচারে বাঁশবাজের ব্যাবসায়ীরা অতিষ্ট হয়ে পরেছিল।

জিএমপি’র সদর থানার ওসি জিয়াউল ইসলাম জানান, দুইভাই মার্ডারের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে। নিহতদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। এঘটনায় নিহতদের বন্ধু রুবেলকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মাদক ব্যবসার টাকার লেনদেন নিয়ে পূর্ব বিরোধের জেরে ওই দুইভাইকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীণ রয়েছে।

তিনি আরো জানান, নিহতদের বিরুদ্ধে চুরি, ছিনতাই ও সন্ত্রাসীর অভিযোগ রয়েছে। সম্প্রতি তাদের হামলায় ওই বাঁশবাজার এলাকার শওকত নামের এক ব্যাবসায়ী গুরুতর আহত হয়ে বর্তমানে পঙ্গু অবস্থায় রয়েছেন। ওই দুইভাই একটি মামলায় গ্রেপ্তারের পর ২২দিন জেল খেটে গত শনিবার (১৪ অক্টোবর) জামিনে কারাগার থেকে মুক্তি পেয়েছিল।

###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
২০/১০/২০২৩ ইং।