গাজীপুরে করোনার ভ্যাকসিন বিক্রির সময় হাতেনাতে আটক ২জন

আপডেট: ফেব্রুয়ারি ২৭, ২০২২
0

গাজীপুর প্রতিনিধিঃ
প্রকাশ্যে ৩০০ থেকে ৫০০ টাকার বিনিময়ে করোনা ভাইরাসের ভ্যাকসিন বিক্রির অভিযোগে গাজীপুরের শ্রীপুর উপজেলার রঙিলা বাজার এলাকা থেকে জাহাঙ্গীর আলম (২৭) ও মোসা. পারভীন (২৫) নামে দুইজনকে আটক করেছে স্থানীয় জনতা। পরে তাদের পুলিশে সোপর্দ করা হয়েছে। আটককৃত জাহাঙ্গীর শ্রীপুরের মুলাইদ গ্রামের নুর ইসলামের ছেলে। পারভীন পার্শ্ববর্তী কাপাসিয়া উপজেলার রানীগঞ্জ গ্রামের আব্দুর রহমানের মেয়ে।
শনিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীপুর মডেল থানার অফিসার্স ইনচার্জ (ওসি) খন্দকার ইমাম হোসেন।

ওসি জানান, খবর পেয়ে দুজনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তারা সেখানে প্রায় ২০০ জনকে টিকা দিয়েছেন। এ সময় তাদের কাছ থেকে করোনাভাইরাসের জন্য দেওয়া সিনোফার্মের টিকার ৭টি ভায়াল, নগদ টাকা ও ৪৭টি সিরিজ উদ্ধার হয়েছে। আটক ওই দুজন প্রশিক্ষণপ্রপ্ত বা হাসপাতাল সংশ্লিষ্ঠ কেউ নন। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।
স্থানীয়রা জানান, গণটিকা কার্যক্রমে প্রচুর ভিড় থাকায় অনেকেই বাধ্য হয়ে ওই ব্যক্তিদের কাছ থেকে টিকা নিয়েছেন। বিকেল পর্যন্ত আরো ৫০/৬০ জনের কাছ থেকে অগ্রিম ২০০ থেকে ৫০০ টাকা নিয়েছিলেন তারা।

ভ্যাকসিন বিক্রির সময় আটককৃত দুজনের ব্যাপারে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রনয় ভূষণ দাস বলেন, হাসপাতালে পক্ষ থেকে থানায় জিডি করা হয়েছে। তবে ওই স্বাস্থ্য কর্মকর্তা হাসপাতাল থেকে ভ্যাকসিন চুরি হয়েছে কিনা সেটিও এখনো নিশ্চিত করতে পারেননি তিনি।
###
মো: রেজাউল বারী বাবুল
গাজীপুর
২৭,০২,২০২২ইং