গাজীপুরে কারখানার ওয়াশিং মেশিনে জড়িয়ে শ্রমিকের মৃত্যু

আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০২২
0

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরের এক কারখানার ওয়াশিং মেশিনে জড়িয়ে এক শ্রমিক নিহত হয়েছেন। শনিবার মহানগরীর গাছা থানাধীন শরীফপুর এলাকার নূর ওয়াশ কারখানায় এ ঘটনা ঘটে। নিহতের নাম- মাহমুদুল হাসান (১৭)। তিনি স্থানীয় শরীফপুর এলাকার শরীফ হোসেনের ছেলে।

কারখানার শ্রমিক ও স্থানীয়রা জানান, গাজীপুর সিটি কপোর্রেশনের গাছা থানাধীন শরীফপুর এলাকার নূর ওয়াশ কারখানায় শ্রমিকের কাজ করতেন মাহমুদুল হাসান। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ওয়াশের জন্য কারখানার চলন্ত ওয়াশিং মেশিনে কাপড় দিচ্ছিলেন তিনি। এ সময় তার গলায় থাকা মাফলার মেশিনে জড়িয়ে গেলে তার মাথা ও হাতসহ শরীরের অর্ধেক অংশ মেশিনের ভিতর ঢুকে জড়িয়ে যায়। এতে ঘটনাস্থলেই নিহত হন তিনি। পরে সহকর্মীরা মেশিন বন্ধ করে ভিতর থেকে মাহমুদুলের লাশ উদ্ধার করে।

জিএমপি’র গাছা থানার ওসি ইসমাইল হোসেন জানান, ওয়াশিং কারখানার মেশিনে জড়িয়ে শ্রমিক নিহত হওয়ার খবর বিকেলে পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়, তবে নিহতের লাশ পাওয়া যায় নি। পুলিশকে অবহিত না করে কারখানা কর্তৃপক্ষ ঘটনার পরপরই নিহতের লাশ গোপনে তার গ্রামের বাড়িতে পাঠিয়ে দিয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহন প্রক্রিয়াধীন রয়েছে।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।
১৯/০২/২০২২ ইং।