গাজীপুরে গ্যাসের চুলা জ্বালাতে গিয়ে বিস্ফোরণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও তার বাবা-মাসহ দগ্ধ -৪

আপডেট: আগস্ট ১৫, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুরে গ্যাসের চুলা জ্বালাতে গিয়ে বিষ্ফোরণে বাবা-মা সহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তা দগ্ধ হয়েছেন। এসময় চুলা মেরামতের মিস্ত্রিও দগ্ধ হন। রবিবার রাতে মহানগরীর বোর্ডবাজার মোক্তারবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- ঝিনাইদহের হরিণাকুণ্ডু থানার লক্ষীপুর গ্রামের মো. মিনারুল ইসলাম (৩৫), তার বাবা মো. ফরমান মন্ডল (৭৫) ও মা খাদিজা বেগম (৬৫) এবং পাবনার সুজানগর থানার মোখলেছপুর গ্রামের হোসেন আলী মনিরের ছেলে চুলা মেরামতের মিস্ত্রি শরিফুল ইসলাম (৩৫)। এদের মধ্যে মিনারুল ইসলাম গাজীপুরের জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার।

জিএমপি’র গাছা থানার ওসি মো. ইব্রাহিম হোসেন বলেন, গাজীপুর মহানগরীর উত্তর খাইলকৈর মোক্তারবাড়ি এলাকার জমির উদ্দিন রোডে চারতলা ভবনের দ্বিতীয় তলার ভাড়া বাসায় স্বপরিবারে বসবাস করেন মিনারুল ইসলাম। রবিবার রাতে রান্না করার সময় তাদের ব্যবহৃত সিলিন্ডারের গ্যাস শেষ হয়ে যায়। পরে স্থানীয় বাজার থেকে নতুন সিলিন্ডার কিনে আনেন। কিন্তু সিলিন্ডারটি অটো চুলার সঙ্গে সংযোগ দিলেও তা জ্বালানো যাচ্ছিল না। পরে তা মেরামতের জন্য রাত সাড়ে ১০টার দিকে মিস্ত্রি শরিফুল ইসলামকে ডেকে আনা হয়। মিস্ত্রি এসে সিলিন্ডারসহ অটোচুলাটি ড্রায়িং রুমে নিয়ে মেরামত শুরু করেন। একপর্যায়ে সিলিন্ডারটি অটোচুলার সঙ্গে সংযোগ দিয়ে জ্বালানোর জন্য সুইচে টিপ দিলে বিকট শব্দে বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। এসময় রুমে থাকা ওই ৪ জন দগ্ধ হন। বিস্ফোরণে রুমের দরজা জানালা ও আসবাবপত্র ভেঙ্গে যায় এবং ছিটকে পড়ে। বিস্ফোরণের শব্দ পেয়ে প্রতিবেশীরা তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইউনিটে পাঠানো হয়। দগ্ধদের মধ্যে মিনারুল ইসলাম ও তার বাবা ফরমান মন্ডলের অবস্থা গুরুতর।

তিনি আরো বলেন, সিলিন্ডারটি অক্ষত ছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- চুলা মেরামতের সময় গ্যাস নির্গত হয়ে ঘরে জমে থাকে। পরে চুলা জ্বালানোর সময় ওই গ্যাসে আগুন লেগে বিস্ফোরিত হয়। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।
###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
তাং- ১৪/০৮/২০২৩ ইং।