গাজীপুরে চুরির তদন্তে নেমে আন্তঃজেলা পিকআপ চোর চক্রের সন্ধান পেল পুলিশ

আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুরে একটি চুরির মামলা তদন্ত করতে গিয়ে সংঘবদ্ধ আন্তঃজেলা পিকআপ চোরচক্রের সন্ধান পেয়েছে বাসন থানা পুলিশ। ওই চোরচক্রের মূলহোতাসহ ৯জনকে পুলিশ গাজীপুর ও ময়মনসিংহ জেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে। এসময় তাদের হেফাজত থেকে চারটি চোরাই পিকআপ জব্দ করা হয়। মঙ্গলবার জিএমপি’র উপ-পুলিশ কমিশনার (অপরাধ-উত্তর) আবু তোরাব মোঃ শামছুর রহমান তার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন। এসময় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ-উত্তর) খায়রুল আলম, সহকারি পুলিশ কমিশনার (সদর জোন) ফাহিম আসজাদ এবং বাসন থানার ওসি আবু সিদ্দিক উপস্থিত ছিলেন।

গ্রেপ্তারকৃতরা হলো- গাজীপুরের তরগাঁও এলাকার ইয়াসিন (১৯), একই জেলার নারায়নপুর এলাকার ইলিয়াস (২৭), বেপারীপাড়া এলাকার রমজান (৩০), সূর্যনারায়ণপুর এলাকার নাহিদ (২৩), পূর্ব নয়নপুর এলাকার বেলাল খাঁ (৪০), হালুকইত এলাকার আব্দুল আলিম (৩০), ঢাকার গোশাইর চর এলাকার কাশেম বেপারী (৩৫), ময়মনসিংহের জাঙ্গালিয়া এলাকার বাবুল মিয়া (৪০) ও নোয়াখালীর আন্ডারচর এলাকার আবু বকর সিদ্দিক (৫২)।

জিএমপি’র ওই কর্মকর্তা জানান, গত ৫ সেপ্টেম্বর রাতে গাজীপুর মহানগরীর বাসন থানাধীন ভোগড়া এলাকায় চট্রগ্রামগামী সড়কের স্কয়ার ফ্যাক্টরির সামনে থেকে একটি পিকআপ চুরি হয়। এ ঘটনায় থানায় মামলা দায়ের করেন ওই পিকআপের মালিক আবুল বাশার। এরপ্রেক্ষিতে পুলিশের একাধিক টিম তদন্তের জন্য মাঠে নামে। পুলিশ শ্রীপুর থানা এলাকা হতে চোরচক্রের সদস্য ইয়াসিন ও ইলিয়াসকে একটি চোরাই পিকআপ সহ গ্রেপ্তার করে। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে জেলার কালিয়াকৈর ও সালনা এবং ময়মনসিংহের ফুলবাড়িয়া এলাকায় অভিযান চালিয়ে অপর ৭জনকে ৩টি পিকআপসহ গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার তাদেরকে আদালতে প্রেরণ করা হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে কাশেম বেপারীর একটি গ্যারেজ রয়েছে মহানগরীর সালনা এলাকায়।

তিনি আরো জানান, গ্রেপ্তারকৃতরা সংঘবদ্ধ আন্তঃজেলা পিকআপ চোরচক্রের সদস্য। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। গ্রেপ্তারকৃতরা একে অপরের সহযোগিতায় গাজীপুরসহ বিভিন্ন জেলা এলাকা হতে পিকআপসহ বিভিন্ন গাড়ি চুরি করে আসছিল। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

###