গাজীপুরে জাল দলিলের মামলায় দুই ভাইসহ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা কারাগারে

আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর \ গাজীপুরে জাল দলিলের মামলায় ছাত্রলীগের এক কেন্দ্রীয় নেতা ও তার দুই ভাইকে কারাগারে পাঠিয়েছে আদালত। রবিবার গাজীপুরের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত নং-৪ এর বিচারক মোঃ নিয়াজ মাখদুম এ আদেশ দেন।

তারা হলেন- গাজীপুর মহানগরীর কাশিমপুর থানাধীন বাগবাড়ি এলাকার লাবিব উদ্দিন সরকারের ছেলে আবিদ হাসান সরকার লিমন ও মোঃ সায়মন সরকার এবং তাদের চাচাতো ভাই একই এলাকার মোঃ হাজী রহমান সরকারের ছেলে মোঃ নবু সরকার ওরফে উজ্জল সরকার। এদের মধ্যে সায়মন সরকার বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য ও কাশিমপুর থানা ছাত্রলীগের সভাপতি এবং গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি।

গাজীপুর জজ কোর্টের আইনজীবি মোঃ হারুন অর রশীদ জানান, গাজীপুর মহানগরীর কাশিমপুর থানাধীন সুরাবাড়ি মৌজার একশ’ শতাংশ জমি বিগত ইংরেজী ৩১/০৭/২০১৯ইং তারিখে গাজীপুর ২য় যুগ্ম সাবরেজিষ্ট্রি অফিসে রেজিষ্টিকৃত ৭০০১ নং সাফ কবলা দলিলের মাধ্যমে জমির মালিক মোঃ আনোয়ার হোসেনকে ভ্থয়া দাতা সাজাইয়া ঢাকার উত্তরার ১১ নং সেক্টরের গোলাম মোস্তফার ছেলে মোঃ নাসির এর নামে রেজিষ্ট্রি করে নেয়। পরবর্তীতে গত ২২/০৫/২০২১ ইং তারিখে নাসির তার সঙ্গীয় লোকজন নিয়ে ওই জমি দখল করতে যায়। এসময় জমির প্রকৃত মালিক আনোয়ার হোসেন বিষয়টি জানতে পেরে আদালতে মামলা দায়ের করেন। পরবর্তীতে নাসির উদ্দিন বিগত ১৯/০৫/২০২১ ইং তারিখে একই অফিসে রেজিষ্ট্রিকৃত ৩৯৪৩নং বায়না পত্র দলিল দ্বারা ছাত্রলীগ নেতা সায়মন সরকার গংদের বরাবরে রেজিষ্ট্রি করে দেন। আদালত জমির প্রকৃত মালিক আনোয়ার হোসেনের টিপসহি নিয়ে সত্যতা যাচায়ের জন্য সিআইডি’কে নির্দেশ দেন। সিআইডি’র তদন্তকালে ৭০০১ নং সাফ কবলা দলিলে উল্লেখিত দাতার টিপসহি ভ্থয়া প্রমাণিত হয়। তদন্ত শেষে সিআইডি’র তদন্ত কর্মকর্তা ১৫/০১/২০২৩ইং তারিখে তদন্ত রিপোর্ট আদালতে দাখিল করেন। এরপ্রেক্ষিতে রবিবার বিবাদী পক্ষের ওই তিনজন মামলার জামিন নিতে আদালতে হাজির হন। আদালত তাদের জামিনের আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
তাং- ১৯/০২/২০২৩ ইং।