গাজীপুরে জুতা তৈরীর কারখানায় অগ্নিকান্ড

আপডেট: আগস্ট ৯, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরে জুতা তৈরীর একটি কারখানায় সোমবার অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের কর্মীরা প্রায় দেড় ঘস্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হন।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আব্দুল হামিদ ও স্থানীয়রা জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের বাঙ্গালগাছ এলাকাস্থিত স্টেপ ফুটওয়্যার লিমিটেড কারখানায় জুতা তৈরী করা হয়। সোমবার সকাল ৮টার দিকে এ কারখানার তিনতলা ভবনের দ্বিতীয় তলায় হঠাৎ আগুনের সূত্রাপাত হয়। মুহুর্তেই আগুন কারখানার এক্সেসরিজ ও অফিস কক্ষে ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারণ করে। কারখানার কর্মী ও স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের জয়দেবপুর ষ্টেশনের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নেভানোর কাজ শুরু করে। তারা ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হন। আগুনে জুতা তৈরীর উপকরণ ও আসবাবপত্রসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে ও ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় কেউ হতাহত হয় নি। অগ্নিকান্ডের কারণ সঠিক কারণ জানা যায়নি। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রাপাত হয়।