গাজীপুরে ডেঙ্গু বাড়ছে: ভর্তি ৫৫, চিকিৎসা-৮৮

আপডেট: জুলাই ১২, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুরে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমশঃ বাড়ছে। জেলার শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল এবং শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে মোট ৫৫জন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছে। এ যাবৎ এ মাসে মোট ৮৮ জন ডেঙ্গুরোগী চিকিৎসা নিয়েছেন।

টঙ্গীতে শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের পরিচালক মো. জাহাঙ্গীর আলম জানান, তার হাসপাতালে প্রতিদিন ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। এ হাসপাতালে বুধবার ৩৩ জন ডেঙ্গুরোগী ভর্তি আছে। তাদের মধ্যে পুরুষ ২২জন এবং মহিলা ১১জন। জুলাইয়ের ১১তারিখ পর্যন্ত এ হাসপাতালে ৪৬জন ডেঙ্গু রোগী ভর্তি হয়ে চিকিৎসা নেন।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. আমিনুল ইসলাম জানান, তার হাসপাতালে মোট ভর্তি রয়েছে ২২জন ডেঙ্গু রোগী। তাদের মধ্যে ১৯জন পুরুষ ও ৩জন মহিলা। এ মাসে তার হাসপাতালে মোট ৪২ জন ডেঙ্গুরোগী ভর্তি হয়ে চিকিৎসা নেন।

গাজীপুরের সিভিল সার্জন ডা. মোঃ খায়রুজ্জামান জানান, ডেঙ্গু রোগ প্রতিরোধে ও মোকাবেলায় জেলায় নানা প্রস্তুতি নেওয়া হচ্ছে। এব্যাপারে জনসচেতনতার জন্য আমরা লিফলেট বিতরণ, কাউন্সিলিং ও অবহিতকরণ সভার মাধ্যমে প্রচারণা চালাচ্ছি। এছাড়া ডেঙ্গু রোগীর জন্য হাসপাতাল গুলোতে পর্যাপ্ত ঔষধসহ অতিরিক্ত বেড ও কর্ণার স্থাপন করে প্রস্তুত রাখা হয়েছে।
###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
১২/০৭/২০২৩ ইং।