গাজীপুরে তিতাসের অভিযান ঃ ৫জনের অর্থদন্ড ও একহাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন

আপডেট: নভেম্বর ২১, ২০২১
0
file photo

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরে অবৈধভাবে গ্যাস ব্যবহারের দায়ে ৫ জনকে ৭৩ হাজার টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার সন্ধ্যা পর্যন্ত এ অভিযানকালে আদালত প্রায় এক হাজার অবৈধ আবাসিক ও প্রায় ২ কিলোমিটার গ্যাস লাইনের সংযোগ বিচ্ছিন্ন করে।

এসময় অবৈধ সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদিও জব্দ করা হয়। গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড গাজীপুর আঞ্চলিক অফিসের ব্যবস্থাপক নৃপেন্দ্রনাথ বিশ্বাস জানান, গাজীপুর সিটি কপোর্রেশনের হাজীরপুকুর, হাজী বহর আলী সুপার মার্কেট ও সাইনবোর্ড এলাকায় কিছু অসাধু লোক বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠাণ ও বাসা বাড়ীতে অবৈধ লাইন সংযোগ দিয়ে বিপদজনকভাবে গ্যাস ব্যবহার করছে।

এ গোপন সংবাদ পেয়ে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান এর নেতৃত্বে ও গাজীপুর (জোবিঅ-গাজীপুর) এর উদ্যোগে রবিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ওইসব এলাকার ৪টি পয়েন্টে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে আদালত অবৈধভাবে গ্যাস সংযোগ ও ব্যবহারের দায়ে স্থানীয় ৫জনকে মোট ৭৩ হাজার টাকা অর্থদন্ড করেন। এসময় প্রায় ৫শ’ বাসা বাড়ির প্রায় এক হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন এবং অবৈধভাবে স্থাপিত প্রায় ২ কিলোমিটার পাইপ লাইনের সংযোগ বিচ্ছিন্ন ও অপসারণ করা হয়। অভিযানকালে চুলাসহ বিভিন্ন ব্যাসার্ধের পাইপ, রাইজার ও অবৈধ সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়।

অভিযানকালে গাজীপুর তিতাস গ্যাসের (জোবিঅ-জয়দেপুর) ব্যবস্থাপক প্রকৌশলী নৃপেন্দ্রনাথ বিশ্বাস, উপব্যবস্থাপক প্রকৌ. মির্জা শাহ নেওয়াজ লতিফ ও মোঃ আমিরুল ইসলাম, সহকারি প্রকৌশলী জাবের নূরানী, সহকারি ব্যবস্থাপক (রাজস্ব) আমজাদ হোসেন, উপ-সহকারি প্রকৌশলী সাবিনুর রহমান, সহকারি কর্মকর্তা (প্রশাসন ও সেবা) গোলাম হোসেনসহ টেকনিক্যালটিম উপস্থিত ছিলেন।

###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।
২১/১১/২০২১ ইং।