গাজীপুরে থানা আওয়ামীলীগের সম্মেলনস্থলে ব্যাপক ভাংচুর

আপডেট: নভেম্বর ২, ২০২২
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুর মহানগরীর বাসন থানা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন বুধবার নগরীর ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হয়েছে। দিন শেষে উৎসবের আমেজ শেষ হয় ভাংচুরের মধ্য দিয়ে। কাঙ্খিত পদ না পেয়ে বিক্ষুব্ধ নেতাকর্মী ও সমর্থকরা সম্মেলন স্থলে এ ভাংচুর করে।

সম্মেলনে উপস্থিত ও প্রত্যক্ষদর্শী কর্মীরা জানান, গাজীপুর মহানগরের বাসন থানা আওয়ামী লীগের সম্মেলনের প্রথম পর্ব শেষে বিকেল তিনটার দিকে মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাড. আজমত উল্লাহ খান নতুন কমিটির তালিকা ঘোষণা করেন। নতুন এ কমিটির সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত অধ্যাপক আব্দুল বারী, সাধারণ সম্পাদক পদে আবুল কাসেম এবং যুগ্ম সাধারণ সম্পাদক পদে সফিকুল ইসলাম সফি, আমির হোসেন ও রকিব সরকারের নাম ঘোষণার পরপরই পদ বঞ্চিত বিক্ষুব্ধ নেতাকর্মীরা সম্মেলন স্থলে হৈচৈ শুরু করে।

এক পর্যায়ে কাঙ্খিত পদ না পেয়ে বিক্ষুব্ধ নেতাকর্মী ও সমর্থকরা সম্মেলন স্থলে কেন্দ্রীয় নেতাদের সামনে ব্যাপক ভাংচুর চালায়। তারা মঞ্চের সামনে সহস্রাধিক চেয়ার, টেবিল, ফ্যান, পতাকা স্ট্যান্ড, সাউন্ড সিষ্টেম ভাংচুর করে। এসময় বিভিন্ন এলাকা থেকে সম্মেলনে আসা কর্মী সমর্থকরা আতঙ্কিত হয়ে দিকবিদিক ছুটাছুটি শুরু করে। প্রায় ১৫ মিনিট ধরে এ তান্ডব চলতে থাকে। পরে কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

এসময় মঞ্চে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি, আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য মোঃ আনোয়ার হোসেন, মোঃ সাহাবুদ্দিন ফরাজী, মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্যাহ মন্ডল প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দলের নেতা কর্মীরা জানান, সম্মেলনে বাসন থানা আওয়ামীলীগের সভাপতি পদে তিনজন প্রার্থীর মধ্যে দুইজন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় অধ্যাপক আব্দুল বারী সভাপতি পদে নির্বাচিত হন। সিনিয়র সহ সভাপতি পদে নির্বাচিত হন ফাইজুল আলম দিলীপ। আর সাধারণ সম্পাদক পদে ২০ জন প্রার্থীর মধ্যে ৪-৫জন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করেন। এ পদে জেলা ছাত্রলীগ সাবেক সভাপতি ও ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি আবুল কাশেম নির্বাচিত হন। সাধারণ সম্পাদক পদে সফিকুল ইসলাম সফি, আমির হোসেন ও রকিব সরকার প্রার্থী হলেও তারা যুগ্ম সাধারণ সম্পাদক পদে মনোনীত হন।

###