গাজীপুরে পুলিশী বাধায় শিবিরের প্রতিষ্ঠাবার্ষিকী র‍্যালী পন্ড : পুলিশের গুলি, লাঠি চার্জ

আপডেট: ফেব্রুয়ারি ৭, ২০২২
0

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুর মহানগরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সাইনবোর্ড ভূষির মিল এলাকায় রবিবার পুলিশ শিবিরের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত একটি র‍্যালী পন্ড করে দিয়েছে। পুলিশ শিবির কর্মীদের ধাওয়া করলে বিক্ষুদ্ধরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ে।এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শর্টগানের ফাকা গুলি ছুড়ে এবং শিবির কমর্ীদের ছত্রভঙ্গ করে দেয়।


গাজীপুর মহানগর শিবিরের সভাপতি শহীদুল ইসলাম জানান, গাজীপুর মহনগরে শিবিরের প্রতিষ্ঠা বার্ষিকী র‌্যালিতে পেছন থেকে অতর্কিত হামলা চালিয়েছে পুলিশ। রবিবার সকালে নগরীর বোর্ড বাজার এলাকায় ঢাকা ময়মনসিংহ মহাসড়কে বিগত বছরগুলোর মতই এ বছরও প্রতিষ্ঠা বার্ষিকীর বর্ণাঢ্য র‌্যালি বের করে ছাত্রশিবির গাজীপুর মহানগর শাখা। এসময় তারা নানা শ্লোগান দিতে শুরু করলে পুলিশ পিছন দিক থেকে একযোগে র‌্যালিতে অতর্কিত হামলা চালায়।

এদিকে শান্তিপূর্ণ র‌্যালিতে পুলিশী হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন গাজীপুর মহানগর সভাপতি শহীদুল ইসলাম ও সেক্রেটারি এফ এম জাহিদ আহমেদ। সভাপতি বলেন- ‘আজ রবিবার সকালে শিবিরের ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকীর র‌্যালী বের করলে কোনো কারণ ছাড়াই পুলিশ আমাদের উপর হামলা চালায়। এতে বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়। পুলিশের এ ফ্যাসিবাদী নির্লজ্জ আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’
তিনি আরো বলেন স্বাধীন দেশের নাগরিক হওয়া সত্ত্বেও সরকার আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে দিচ্ছে না। এর মাধ্যমে সরকারের ফ্যাসিবাদী চরিত্র জাতীর নিকট আবারও উন্মোচিত হলো।

গাছা থানার ওসি ইসমাইল হোসেন ও স্থানীয়রা জানান, সকালে শিবির কমর্ীরা প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে স্থানীয় ভূষির মিল এলাকায় জড়ো হয়ে একটি মিছিল বের করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থালে পৌছে শিবির কমর্ীদের বাধা দেয়। এতে শিবির কমর্ীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ এসময় লাঠি চার্জ ও শর্টগানের ৮ রাউন্ড ফাকা গুলি ছুড়ে ছত্রভঙ্গ করে দেয়। পরে শিবির কমর্ীরা ছত্রভঙ্গ হয়ে চলে যায়। এব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।
###
ক্যাপশনঃ গাজীপুরঃ গাজীপুরে শিবিরের প্রতিষ্ঠাবার্ষিকী র‍্যালীতে পুলিশ লাঠি চার্জ ও শর্টগানের ফাকা গুলি ছুড়ে ছত্রভঙ্গ করে দেয়।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।
০৬/০২/২০২২ই ং