গাজীপুরে বাসা বদলের কথা বলে ডাকাতি, গ্রেফতার ৫, লুণ্ঠিত পিকআপ উদ্ধার

আপডেট: আগস্ট ২১, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরে বাসা বদলের জন্য মালামাল স্থানান্তরের কথা বলে চালককে হাত-পা বেঁধে ভাড়া নেওয়া গাড়ি ডাকাতি করে নিয়ে যাওয়ার ঘটনায় ডাকাতদলের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় লুণ্ঠিত একটি পিকআপ তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে। চক্রটি গাড়ি ডাকাতি করে নিয়ে গাড়ির যন্ত্রাংশ খুলে তা বিক্রি করে দেয়। শনিবার গাজীপুর মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার অপরাধ (উত্তর) জাকির হাসান এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতরা হলো- হাফিজুর রহমান ওরফে রানা, মোঃ ফিরোজ ওরফে কেরানী, এরশাদ ওরফে সাবু, আকাশ ওরফে রানা ও নয়ন মল্লিক।

পুলিশের ওই কর্মকতার্ আরো জানান, গত বুধবার রাতে বাইপাইল থেকে বাসা বাড়ীর মালামাল বগুড়ায় স্থানান্তর করার কথা বলে ফিরোজ ওরফে কেরানী এবং নয়ন মল্লিক একটি পিকআপ ভাড়া করে। পূর্ব পরিকল্পনা অনুযায়ী রাতে পাঁচ ডাকাত গাজীপুরের কাশিমপুর থানাধীন তেতঁুইবাড়ী এলাকার মোজার মিল সাবান ফ্যাক্টরীর পিছনে অবস্থান করে।

রাত ২টার দিকে পিকআপটি চালক রাকিব হোসেন (৩২) সেখানে পৌছে। এসময় নয়ন মল্লিক পিকআপের হেলপার সাদ্দাম হোসেনকে (২১) বাড়ীর মালামাল দেখানোর কথা বলে গাড়ী থেকে নামিয়ে একটু দুরে নিয়ে হাত-পা-মুখ বেঁধে মারধর করে। পরে তারা চালককেও মারধর করে। ডাকাতরা চালক ও হেলপারকে সেখানে ফেলে রেখে পিকআপটি নিয়ে কালিয়াকৈরের সফিপুরের দিকে চলে যায়। সফিপুরের কাছাকাছি পৌছলে পিকআপটি বিকল হয়ে পড়লে ডাকাতরা গাড়ী ফেলে রেখে পালিয়ে যায়।

এ ঘটনায় বৃহস্পতিবার লুণ্ঠিত গাড়ির মালিক কাশিমপুর থানায় মামলা করেন। পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় গাজীপুরের ভোগড়া এবং ঢাকার গাবতলী ও আদাবর সহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ডাকাতদলের ওই ৫ জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের দেয়া তথ্যের ভিত্তিতে লুণ্ঠিত পিকআপটি উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাতির কথা স্বীকার করেছে। তারা গাড়ি ডাকাতি করে নেওয়ার পর গাড়ির যন্ত্রাংশ খুলে তা বিক্রি করে দিত।