গাজীপুরে বিপুল পরিমাণ গাঁজাসহ ২মাদক ব্যবসায়ী আটক

আপডেট: ফেব্রুয়ারি ১৫, ২০২২
0

গাজীপুর প্রতিনিধিঃ মুরগীবাহী পিকআপভ্যানে করে পাচারকালে বিপুল পরিমাণ গাঁজাসহ আন্তঃজেলা মাদক ব্যবসায়ী ২জনকে আটক করেছে র‍্যাব-১’র সদস্যরা। এসময় তাদের কাছ থেকে সাড়ে ৭০ কেজি গাঁজাসহ, মাদক পরিবহনে ব্যবহৃত একটি পিকআপ, নগদ সাড়ে ৫ হাজার টাকা ও ২টি মোবাইল জব্দ করা হয়েছে। মঙ্গলবার গাজীপুরের কালিয়াকৈর থানাধীন সূত্রাপুর এলাকার শিলা বৃষ্টি ফিলিং স্টেশনের সামনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। র‍্যাব-১’র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার নোমান আহমদ এ তথ্য জানিয়েছেন।

আটককৃতরা হলো- ময়মনসিংহের মৃত মোফাজ্জল হোসেনের ছেলে মোঃ মুন্না (২৯) ও নেত্রকোনার মৃত মাহতাব উদ্দিনের ছেলে খোরশেদ আলম (২৮)।

র‍্যাব-১’র ওই কর্মকর্তা জানান, মঙ্গলবার ভোররাতে নেত্রকোনা হতে ব্রয়লার মুরগীবাহী একটি পিকআপভ্যানে করে গাঁজার একটি বড় চালান নিয়ে কয়েক মাদক ব্যবসায়ী গাজীপুর হয়ে ঢাকার দিকে যাচ্ছিল। এ গোপন সংবাদ পেয়ে মঙ্গলবার ভোররাতে র‍্যাব-১’র সদস্যরা গাজীপুরের কালিয়াকৈর থানাধীন সূত্রাপুর এলাকার শিলা বৃষ্টি ফিলিং স্টেশনের সামনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপর দুপুরে চেকপোষ্ট বসিয়ে অভিযান চালিয়ে ওই ২জন মাদক ব্যবসায়ীকে আটক করে। এসময় তাদের কাছ থেকে সাড়ে ৭০ কেজি গাঁজাসহ মাদক পরিবহনে ব্যবহৃত একটি পিকআপভ্যান, নগদ সাড়ে ৫ হাজার টাকা ও ২টি মোবাইল জব্দ করা হয়। আটককৃতরা আন্তঃজেলা মাদক ব্যবসায়ী।
তারা দীর্ঘদিন যাবৎ গাঁজাসহ বিভিন্ন মাদকদ্রব্য নেত্রকোনা জেলার সীমান্তবর্তী এলাকা হতে চোরাইপথে আমদানি করে। পরে সেগুলো বিভিন্ন কৌশলে পণ্যবাহী গাড়িতে করে গাজীপুর ও ঢাকাসহ বিভিন্ন এলাকায় ক্রয়-বিক্রয় করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তারা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ফাঁকি দিকে মাদক পরিবহনে নিত্য নতুন কৌশল অবলম্বন করে আসছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

###