গাজীপুর থেকে অপহরণের চারমাস পর খাগড়াছড়ির জঙ্গল থেকে কিশোরীকে উদ্ধার

আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুর থেকে অপহরণের প্রায় চার মাস পর স্কুল এক কিশোরীকে বৃহষ্পতিবার খাগড়াছড়ি পার্বত্য জেলার মানিকছড়ির গহীন জঙ্গল থেকে উদ্ধার করেছে পুলিশ। এসময় অপহরণকারী এক যুবককে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতের নাম- বোরহান উদ্দিন (২৫)।

সে ময়মনসিংহের ফুলপুর থানার কাতলী এলাকার শাহজাহানের ছেলে।

পুলিশ ও অপহৃতের পরিবার জানায়, গাজীপুর সিটি কপোর্রেশনের বাসন থানাধীন নগরপাড়ার পালের পাড়া এলাকায় স্বপরিবারে ভাড়া থাকেন নেত্রকোনার পূর্বধলা এলাকার এক ব্যক্তি। তার মেয়ে (১৩) স্থানীয় বিআরটিসি স্কুলের ৮ম শ্রেণীর ছাত্রী।

একই এলাকায় ভাড়া বাসায় থেকে ইলেক্ট্রিশিয়ানের কাজ করে বোরহান উদ্দিন। পরিচয়ের সূত্রধরে গত ২২ অক্টোবর দুপুরে ওই স্কুল ছাত্রীকে কৌশলে অপহরণ করে বোরহান ও তার লোকজন। স্বজনরা বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করে অপহৃত ওই স্কুল ছাত্রীকে না পেয়ে তার বাবা থানায় মামলা দায়ের করেন।

পুলিশ এ ঘটনায় রুহুল ও ডিজে কসাই নামের দুই যুবককে গ্রেফতার করে। এদিকে গোপন সংবাদের ভিত্তিতে বৃহষ্পতিবার জিএমপি’র বাসন থানার ইন্সপেক্টর (তদন্ত) শেখ মিজানুর রহমানের নেতৃত্বে এসআই মাসুম হোসেনসহ পুলিশের একটি দল খাগড়াছড়ি পার্বত্য জেলার মানিকছড়ির তুলাবিল এলাকার গহীন জঙ্গলে অভিযান চালিয়ে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করে।

এসময় অপহরণকারী যুবক বোরহান উদ্দিনকে গ্রেফতার করা হয়। অপহরণকারীরা অপহৃত স্কুল ছাত্রীকে ওই এলাকার মমিন মেম্বারের তত্ত্বাবধানে আটকে রাখা হয়েছিল। এ ব্যাপারে আইনগত ব্যবস্থাগ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।